1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা রাজধানীর ৩৫ হাজার রিকশাচালক পাচ্ছেন ছাতা ও স্যালাইন ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী যাত্রাবাড়িতে পপুলার ও বলাকা আবাসিক হোটেলে মাদক বেচা-কেনা ও সেবনের মেলা মিলেছে বসেছে নারী বেচা-কেনার হাট বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা আসামী প্রকাশ্যে ঘোরাফেরা করলেও মামলার তদন্ত কর্মকর্তা খুজে পায় না

হিলি রেলস্টেশনে চালকের ইচ্ছায় থামছে ট্রেন, দুর্ভোগে যাত্রীরা

  • আপডেট সময় সোমবার, ৪ এপ্রিল, ২০২২, ১২.৫৩ পিএম
  • ১৬২ বার পড়া হয়েছে

দিনাজপুরে ব্রিটিশ আমলে নির্মিত দেশের প্রাচীনতম হিলি রেলস্টেশনটিকে আবারও জনবল-সংকটের কারণ দেখিয়ে ক্লোজিং ডাউন (কার্যক্রম বন্ধ) ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এতে সব ট্রেন প্ল্যাটফর্মের ১ নম্বর লাইনে না দাঁড়িয়ে ২ নম্বরে দাঁড়াচ্ছে। এতে ঝুঁকি নিয়ে ট্রেনে উঠতে হচ্ছে যাত্রীদের। লাইন থেকে ট্রেন অনেক উঁচু হওয়ায় ট্রেনে ওঠা-নামা করতে যেকোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা।

সোমবার (৪ এপ্রিল) সকাল ১০টায় হিলি রেলওয়ে স্টেশনে সরেজমিনে দেখা যায়, স্টেশনের কার্যক্রম ‘ক্লোজিং ডাউন’ ঘোষণার পর থেকে এই স্টেশনে স্টপেজ থাকা ট্রেনগুলো চালকের নিজ ইচ্ছায় স্টেশনে ২ নম্বর লাইনে থামানো হচ্ছে। নিয়ন্ত্রণ করা হচ্ছে পার্শ্ববর্তী বিরামপুর ও পাঁচবিবি রেলস্টেশন থেকে।

রাজশাহী থেকে হিলি রেলওয়ে স্টেশনে আসা রকিবুল ইসলামের নামের একজন যাত্রী বলেন, আমি রাজশাহী রেলস্টেশনে টিকিট কেটে হিলিতে এলাম। ওখানে ট্রেনে উঠতে কোনো সমস্যায় আমাকে পড়তে হয়নি কিন্তু হিলিতে আসার পর ট্রেন থেকে নামতে গিয়ে আমাকে ভোগান্তি পোহাতে হলো। আমি নামব নাকি ব্যাগগুলান নামাব, এটা করতে খুব কষ্ট হলো।

নাদিয়া আক্তার নামের এক যাত্রী বলেন, আমরা যারা মহিলা মানুষ ট্রেনে যাতায়াত করি, আমাদের জন্য খুবই কষ্ট হচ্ছে। ট্রেন ২ নাম্বার লাইনে দাঁড়াল আমি নামতে গিয়ে ব্যথা পাইছি। সরকারের কাছে অনুরোধ, ট্রেন যেন ১ নাম্বার লাইনে দাঁড়ায়। তাতে আমাদের সুবিধা হবে।

এখানে দুটি আন্তঃনগর ট্রেনের মধ্যে একটি যাওয়ার সময় থামে, আসার সময় থামে একটি মেইল ট্রেন। তা ছাড়া কোনো ট্রেন থামে না। স্থানীয়রা দীর্ঘদিন ধরে এখানে অন্যান্য ট্রেনের স্টপেজসহ স্টেশনটির আধুনিকায়নের দাবি জানিয়ে আসছিলাম। কিন্তু এর মধ্যেই ক্লোজিং ডাউন ঘোষণা করে স্টেশনটির কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। এতে আমরা চরম বিপাকে পড়ে গেলাম। আমরা চাই অচিরেই এ স্টেশনের কার্যক্রম আবার স্বাভাবিক করা হোক।

হিলি রেলস্টেশনের বুকিং সহকারী নয়ন বাবু বলেন, জনবল-সংকটের কারণে হিলি রেলওয়ে স্টেশনের স্টেশনমাস্টার ও পয়েন্টম্যানকে অন্য জায়গায় বদলি করা হয়েছে। এতে এই পথ দিয়ে চলাচলরত সব ট্রেন থ্রু পাস হয়ে যাবে। যে কটি ট্রেনের স্টপেজ আছে, সে ট্রেনগুলো প্ল্যাটফর্মে না দাঁড়িয়ে চালকের ইচ্ছায় ২ নং লাইনে দাঁড়াচ্ছে, সেখান থেকে যাত্রী নিয়ে স্টেশন ছেড়ে চলে যাচ্ছে। স্টেশনে ট্রেনের টিকিট বিক্রি কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com