1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
সামুদ্রিক সম্পদ আহরণে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর কে এই সফিক? উত্তরায় খুলেছে নারী বিক্রির হাট কে এই সফিক? উত্তরা খুলেছে নারী বিক্রির হাট। দুবাই, কাতার, সৌদি আরব, মালদ্বীপ, ভারতে পাঁচার হচ্ছে অল্প বয়সি নারী। মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী শরীয়তপুরে সড়ক উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত অর্থ, লুটপাট বন্ধ করার জন্য অভিযোগ জমা পরেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৪৮ কেজি গাঁজাসহ চারজনকে গ্রেফতার ইবতেদায়ী নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা’র নবগঠিত ম্যানেজিং কমিটির পরিচিতি সভা ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম

রুশ নিয়ন্ত্রণ থেকে শহর ছিনিয়ে নেওয়ার দাবি ইউক্রেনের

  • আপডেট সময় সোমবার, ৭ মার্চ, ২০২২, ২.৩৮ পিএম
  • ১৩১ বার পড়া হয়েছে

রাশিয়ার সামরিক বাহিনীর হামলার মুখে হাতছাড়া হওয়া ইউক্রেনের পূর্বাঞ্চলীয় চাউহিউভ শহর পুনরায় দখলে নেওয়ার দাবি করেছেন দেশটির প্রতিরক্ষা কর্মকর্তারা। সোমবার (৭ মার্চ) ফেসবুকে দেওয়া এক বার্তায় ইউক্রেনের সেনাবাহিনী এই দাবি করে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

সোমবার এক ফেসবুক বার্তায় ইউক্রেনের সেনাবাহিনী জানিয়েছে, রাশিয়ার সৈন্যদের হটিয়ে তাদের বাহিনী পুরনায় চাউহিউভ শহরের নিয়ন্ত্রণ নিয়েছে। যুদ্ধে রুশ বাহিনীর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলেও তারা দাবি করেছে তারা।

ইউক্রেনের দাবি, চাউহিউভ শহরের নিয়ন্ত্রণ পুনরুদ্ধারের সময় হওয়া লড়াইয়ে রাশিয়ার দু’জন উচ্চপদস্থ কমান্ডার নিহত হয়েছেন। তবে ইউক্রেনের এই দাবি নিরপেক্ষভাবে যাচাই করে দেখতে পারেনি বিবিসি।

ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভ থেকে ২৩ মাইল দূরত্বে অবস্থিত চাউহিউভ শহরটি কৌশলগতভাবে খুবই গুরুত্বপূর্ণ। ইউক্রেনের পূর্বাঞ্চলীয় এই শহরে ৩১ হাজার মানুষ বসবাস করে এবং গত এক সপ্তাহ ধরেই শহরটিতে ভারী গোলাবর্ষণ করে আসছিল রুশ সেনারা।

এদিকে ইউক্রেনের রাজধানী কিয়েভসহ দেশটির চারটি শহরে ফের যুদ্ধবিরতির ঘোষণা দিয়েছে রাশিয়া। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, কিয়েভসহ চারটি শহরে হামলা বন্ধ করে মানবিক করিডোর খুলে দেবে তাদের সামরিক বাহিনী। মস্কোর স্থানীয় সময় সোমবার (৭ মার্চ) সকাল ১০টা থেকে (বাংলাদেশ সময় দুপুর ১টা) এই সিদ্ধান্ত কার্যকরের ঘোষণা দেওয়া হয়।

মূলত শহরগুলোত আটকে পড়া নারী ও শিশুসহ সাধারণ মানুষকে নিরাপদে বের হওয়ার সুযোগ দিতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। কিয়েভ ছাড়াও অন্য তিনটি শহর হচ্ছে খারকিভ, মারিউপোল এবং সুমি।

আলজাজিরা বলছে, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর ব্যক্তিগত অনুরোধে এবং সেসব শহরের বর্তমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে মানবিক করিডোর খুলে দেওয়া হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com