1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী সরকারি বরাদ্দকৃত অর্থ নকল কাগজ তৈরি পূর্বক আত্মসাৎ ও লুটপাট তিতাসে দাবিকৃত চাঁদা না দেয়ায় গুলাগুলি, দুই ভাই আহত হজ যাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়াতে সৌদি আরবের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর আওয়ামী লীগ মাঠে না থাকলে বিএনপি সন্ত্রাসী কর্মকান্ড চালাবে : ওবায়দুল কাদের

সাংবাদিক সেলিনা পারভীন সাংবাদিকতা পদক পেলেন রোজিনা ও কাবেরী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ জুন, ২০২২, ৪.৫৬ পিএম
  • ১১৫ বার পড়া হয়েছে

‘শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সাহসী সাংবাদিকতা পদক ২০২১’ পেয়েছেন দৈনিক প্রথম আলোর বিশেষ সংবাদদাতা রোজিনা ইসলাম। আর গত বছরের পদক পেয়েছেন একাত্তর টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক কাবেরী মৈত্রেয়।

করোনার কারণে গত দুই বছর পদক বিতরণ অনুষ্ঠান আয়োজন করা হয়নি। এবারের পদক বিতরণে সার্বিক সহযোগিতায় ছিলেন সেলিনা পারভীনের ছোট ভাই ডা. এ কে এম শাহাব উদ্দিন এবং সেমস গ্লোবাল।

বাংলাদেশ নারী কেন্দ্রের সভাপতি নাজমুন আর হক মিনুর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- দৈনিক আজকের পত্রিকার সম্পাদক অধ্যাপক ড. গোলাম রহমান, সাবেক ডাকসু ভিপি অধ্যক্ষ মাহফুজা খানম, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, সেলিনা পারভীনের পুত্রবধূ কাজী রাকসিন্দা জাবীন, মেহেরুন নিসা ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে অধ্যক্ষ মাহফুজা খানম বলেন, নারীরা এখনও পুরুষের কয়েক পা পেছনে বা তাদের অধস্তন রয়ে গেছে। তারা এই জায়গা থেকে বেরিয়ে আসতে প্রতিদিনই সংগ্রাম করছে। এটা যুগে যুগে, শতাব্দীতে শতাব্দীতে হয়েছে। আজকের আধুনিক বিশ্বের দিকে তাকালে দেখা যায়, নারীদের একটা অবস্থান তৈরি হয়েছে। বাংলাদেশের নারী সমাজও সেই জায়গাটি পেতে তার শ্রম, মেধা, মনন দেওয়ার চেষ্টা করছেন।

dhaka post

তিনি বলেন, রায়ের বাজার বধ্যভূমিতে পাওয়া একমাত্র নারী ছিলেন সেলিনা পারভীন। কিন্তু রাষ্ট্রীয়ভাবে তাকে কোনোভাবে স্বীকৃতির কথা দেওয়া হয়নি। তার নাম উচ্চারিত হয় কিনা আমার জানা নেই। রাষ্ট্রের দায়িত্ব ছিল, তাকে আগামী প্রজন্মের কাছে উপস্থাপন করা। কিন্তু সরকারিভাবে সেটা করা হয়নি। এজন্য নারী সাংবাদিক কেন্দ্র যে পদক দিচ্ছে, সেটা সময়োপযোগী সিদ্ধান্ত। সেজন্য তাদের ধন্যবাদ জানাই।

তিনি বলেন, সাংবাদিকতায় নারীরা এগিয়ে আসছেন, তারপরও সংখ্যায় খুব বেশি নয়। সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে এখনও নারীদের প্রতিনিধিত্ব নেই। এটা যুগ যুগ ধরে মেনে আসছি।

প্রসঙ্গত, শহীদ সাংবাদিক সেলিনা পারভীনের স্মৃতিকে বাঁচিয়ে রাখতে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র ২০১৯ সালে শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সাংবাদিকতা পদক প্রবর্তন করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com