1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
সামুদ্রিক সম্পদ আহরণে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর কে এই সফিক? উত্তরায় খুলেছে নারী বিক্রির হাট কে এই সফিক? উত্তরা খুলেছে নারী বিক্রির হাট। দুবাই, কাতার, সৌদি আরব, মালদ্বীপ, ভারতে পাঁচার হচ্ছে অল্প বয়সি নারী। মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী শরীয়তপুরে সড়ক উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত অর্থ, লুটপাট বন্ধ করার জন্য অভিযোগ জমা পরেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৪৮ কেজি গাঁজাসহ চারজনকে গ্রেফতার ইবতেদায়ী নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা’র নবগঠিত ম্যানেজিং কমিটির পরিচিতি সভা ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম

৩ বছরে ২২০টি বিমানবন্দর তৈরি করবে ভারত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২, ১১.১০ এএম
  • ১১৩ বার পড়া হয়েছে

বেসামরিক বিমান চলাচল শিল্প ভারতের অর্থনীতির একটি মূল উপাদান হয়ে উঠেছে উল্লেখ করে কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বলেছেন, সরকার ২০২৫ সালের মধ্যে ২২০টি বিমানবন্দর তৈরির লক্ষ্য নির্ধারণ করেছে। 

২০২২-২৩ সালের জন্য বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয়ের অনুদানের দাবির জবাবে বুধবার (২৩ মার্চ) তিনি সংসদে বলেন, ভারত করোনা মহামারি চলাকালীন অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক ভ্রমণে এগিয়ে গেছে। পচনশীল খাদ্য সামগ্রী পরিবহনের জন্য সামনের বছরগুলোতে ১৩৩টি কার্গো ফ্লাইটের মাধ্যমে ৩০ শতাংশ বাড়ানো হবে বলেও জানান তিনি।

এসব পদক্ষেপের মাধ্যমে ভারত সরকার ২০২৫ সালের মধ্যে ২২০টি নতুন বিমানবন্দর স্থাপন করার লক্ষ্য নির্ধারণ করেছে, বলেন বেসামরিক বিমান চলাচল মন্ত্রী।

তিনি জানান, গত সাত দিনে গড়ে প্রতিদিন ৩.৮২ লাখ যাত্রী উজোজাহাজে ভ্রমণ করেছেন। মন্ত্রী সংসদকে জানিয়েছেন, ২০১৮-১৯ সালে ভারতের যাত্রীক্ষমতা ছিল ৩৪.৫ লাখ। সিন্ধিয়ার দাবি, মন্ত্রণালয় ২০২৩-২৪ সালে যাত্রী ধারণক্ষমতা ৪০ লাখ করতে চায়। পাশাপাশি এদিন তিনি অপারেশন গঙ্গায় ভারতীয় বেসামরিক বিমান পরিবহন খাতের ভূমিকার কথা তুলে ধরেন।

ভারতে নারী পাইলটদের উপস্থিতির প্রশংসা করে তিনি বলেন, গত ২০-২৫ বছরে এ শিল্পে অনেক পরিবর্তন হয়েছে। অন্য সব দেশে মাত্র পাঁচ শতাংশ নারী পাইলট, ভারতে তা ১৫ শতাংশেরও বেশি। যা নারীদের ক্ষমতায়নের আরও একটি উদাহরণ।

সূত্র : এনডিটিভি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com