1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
উপজেলা নির্বাচনে জনগণ যাতে তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করতে পারে : প্রধানমন্ত্রী বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা রাজধানীর ৩৫ হাজার রিকশাচালক পাচ্ছেন ছাতা ও স্যালাইন ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী যাত্রাবাড়িতে পপুলার ও বলাকা আবাসিক হোটেলে মাদক বেচা-কেনা ও সেবনের মেলা মিলেছে বসেছে নারী বেচা-কেনার হাট বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

চলতি বছর ১০০ বিলিয়ন ডলার আয় করবে ফাইজার

  • আপডেট সময় বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২, ৪.৪৯ পিএম
  • ১৩৭ বার পড়া হয়েছে

চলতি ২০২২ সালে করোনার টিকা ও ওষুধ বিক্রি করে মার্কিন ওষুধ প্রস্তুতকারী কোম্পানি ফাইজারের আয় থাকবে ১০০ বিলিয়ন ডলারেরও বেশি। কোম্পানির পরিচালনা পর্ষদের এক হিসেবে এই তথ্য এসেছে।

জার্মান ওষুধ কোম্পানি বায়োএনটেকের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে ২০২০ সালে বিশ্বের প্রথম করোনা টিকা ফাইজার অ্যান্ড বায়োএনটেক বাজারে এনেছিল ফাইজার। এই টিকা বাজারে আসার পর ২০২০ সালের শেষ থেকে ২০২১ সালের শেষ পর্যন্ত ১ বছর বিশ্বজুড়ে হু হু করে বিক্রি হয়েছে এই টিকা।

কোম্পানির শীর্ষ নির্বাহী অ্যালবার্ট বৌরলা বলেন, ‘২০২১ সাল ছিল ফাইজারের জন্য একটি সন্ধিক্ষণের বছর। করোনা মহামারি ও এই মহামারিকে মোকাবিলা করার জন্য আমাদের সার্বিক প্রয়াস কোম্পানিকে মৌলিকভাবে পরিবর্তন করে দিয়েছে।’

কোম্পানির পরিচালনা পর্ষদের বিশ্লেষণে জানা গেছে, মহামারির গত দুই বছরে করোনা টিকা ও মুখে খাওয়ার ওষুধের পাশাপাশি ক্যান্সারের ওষুধ, হাসপাতালে ব্যবহৃত চিকিৎসা সামগ্রী ও বিরল রোগের চিকিৎসায় ব্যবহৃত ওষুধ থেকে আয় বেড়েছে ফাইজারের।

অন্যদিকে হৃদরোগ, অভ্যন্তরীণ প্রদাহজনিত উপসর্গসহ কয়েকটি খাতের ওষুধ ও চিকিৎসা পদ্ধতি খাত থেকে আয় কমেছে কোম্পানির।

পরিচালনা পর্ষদের হিসেব অনুযায়ী, ২০২২ সালে ৯৮ থেকে ১০২ বিলিয়ন ডলার আয় থাকবে কোম্পানির। এর মধ্যে করোনা টিকা থেকে আসবে ৩২ বিলিয়ন ডলার এবং করোনা মুখে খাওয়ার ওষুধ প্যাক্সলোভিড বিক্রি বাবদ কোম্পানিটি আয় করবে ২২ বিলিয়ন ডলার। তবে ফাইজারের শীর্ষ নির্বাহী বৌরলা বলেছেন, চলতি বছর প্যাক্সলোভিডের বিক্রি কোম্পানির হিসেবের চেয়ে বেশিও হতে পারে।

তবে সাম্প্রতিক এত মুনাফা সত্ত্বেও শেয়ারবাজারে ফাইজারের শেয়ারের দরপতন হয়েছে। বুধবার আন্তর্জাতিক শেয়ারবাজারে ২ দশমিক ৮ শতাংশ দরপতন হয়েছে কোম্পানির শেয়ারের।

মহামারির প্রথম বছর ২০২০ সালে করোনা টিকা বিক্রি করে ১৫ বিলিয়ন ডলার আয় করেছিল ফাইজার।

সূত্র: এএফপি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com