1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৮:২৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

প্রবাসীদের দেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

  • আপডেট সময় শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২, ১০.১৭ পিএম
  • ৩৬ বার পড়া হয়েছে

সমৃদ্ধ দেশ গঠনে প্রবাসীদের দেশে বিনিয়োগ করার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শুক্রবার (১১ ফেব্রুয়া‌রি) সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে এক সভায় ব্যবসায়ী সম্প্রদায়ের উ‌দ্দে‌শ্যে পররাষ্ট্রমন্ত্রী এ আহ্বান জানান বলে জানিয়েছে মন্ত্রণালয়।

তিনি সিআইপি এবং ব্যবসায়ীদের বাংলাদেশে বিরাজমান ব্যবসাবান্ধব পরিবেশের সুযোগ গ্রহণ এবং দেশের অর্জনগুলো বিশ্ব সম্প্রদায়ের কাছে তুলে ধরার আহ্বান জানান।

মো‌মেন তার বক্তব্যে অর্থনৈতিক কূটনীতির নতুন দ্বার উন্মোচনের প্রয়োজনীয়তার উপর জোর দেন। তি‌নি বলেন, অর্থনৈতিক কূটনীতির নতুন দ্বার বিনিয়োগের সুযোগ, বাণিজ্য ও রপ্তানি বৃদ্ধি, জনগণের লাভজনক কর্মসংস্থানের পাশাপাশি দেশের অর্থনীতিতে জ্ঞানভিত্তিক প্রযুক্তি ও দক্ষতার সুযোগ উন্মুক্ত করবে।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের সম্মিলিত অর্জনে প্রবাসী শ্রমিকদের অক্লান্ত অবদানের কথা স্মরণ করেন।

এই কর্মসূচিতে অর্থনৈতিক ও পাবলিক ডিপ্লোম্যাসি বাস্তবায়নে অনাবাসিদের ভূমিকা সম্পর্কে একটি থিম্যাটিক সেমিনার এবং সিআইপি অভ্যর্থনা অন্তর্ভুক্ত ছিল। গত বছর পুরস্কৃত ২৬ জন নতুন সিআইপির হাতে ক্রেস্ট তুলে দেন পররাষ্ট্রমন্ত্রী।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর এবং দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com