1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
সামুদ্রিক সম্পদ আহরণে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর কে এই সফিক? উত্তরায় খুলেছে নারী বিক্রির হাট কে এই সফিক? উত্তরা খুলেছে নারী বিক্রির হাট। দুবাই, কাতার, সৌদি আরব, মালদ্বীপ, ভারতে পাঁচার হচ্ছে অল্প বয়সি নারী। মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী শরীয়তপুরে সড়ক উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত অর্থ, লুটপাট বন্ধ করার জন্য অভিযোগ জমা পরেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৪৮ কেজি গাঁজাসহ চারজনকে গ্রেফতার ইবতেদায়ী নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা’র নবগঠিত ম্যানেজিং কমিটির পরিচিতি সভা ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম

দলীয় প্রতীক ছাড়া ইউপি নির্বাচন, সুষ্ঠু ভোটের প্রত্যাশা

  • আপডেট সময় রবিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২২, ৯.৫২ এএম
  • ১৫০ বার পড়া হয়েছে

নোয়াখালী-৫ (কবিরহাট-কোম্পানীগঞ্জ) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নির্বাচনী এলাকার আট ইউপিতে দলীয় প্রতীক ছাড়া নির্বাচন হচ্ছে। এই নির্বাচনকে ঘিরে ভোটারদের মধ্যে উৎসাহ-উদ্দীপনার পাশাপাশি উদ্বেগ-উৎকণ্ঠাও দেখা যাচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, দলীয় প্রতীক ছাড়া নির্বাচন হওয়ায় উৎসবমুখর পরিবেশে প্রচারণা চালাচ্ছেন প্রার্থীরা। প্রভাবমুক্ত প্রচারণার ফলে জনগণ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করতে পারবেন।

চরহাজারী ইউনিয়নের বাসিন্দা এএসএম মাইন উদ্দিন পিন্টু ঢাকা পোস্টকে বলেন, দীর্ঘ দিন ধরে এলাকার উন্নয়ন কর্মকাণ্ড স্থগিত হয়ে আছে। গতবার যিনি চেয়ারম্যান ছিলেন তিনি এবার নির্বাচনে নেই। এই চরহাজারী ইউনিয়নের প্রথম বিদ্যালয় স্থাপন করেছেন আমার বাবা। তিনি দীর্ঘদিন ধরে এলাকার উন্নয়ন ও অগ্রযাত্রার পাশে ছিলেন। এবার আমার ছোট ভাই আনারস প্রতীকে চেয়ারম্যান প্রার্থী হয়েছে। সুষ্ঠু ভোট হলে আমরা জয়ের বিষয়ে শতভাগ আশাবাদী।

চরপার্বতী ইউনিয়নে ১০ বছর ধরে চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন মোজাম্মেল হোসেন কামরুল। তিনি ঢাকা পোস্টকে বলেন, আমি নৌকা প্রতীকে নির্বাচন করে চেয়ারম্যান হয়েছি। এবার যেহেতু দলীয় প্রতীক নেই তাই আমার কোনো চিন্তা নেই। মোটরসাইকেল প্রতীকে মানুষের কাছে ভোট চাচ্ছি। আশা করি মানুষ আমাকে বিগত ১০ বছরের কর্মের মূল্যায়ন অনুযায়ী ভোট দেবে।

একই ইউনিয়নে আনারস প্রতীকে চেয়ারম্যান প্রার্থী হয়েছের ওবায়দুল কাদেরের ভাগনে ও উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র মাহবুবুর রশিদ মঞ্জু। তিনি বলেন, দলীয় প্রতীক ছাড়া নির্বাচন হওয়ায় সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা রয়েছে। তবে এখন পর্যন্ত পরিবেশ ভালো। এক বছর ধরে আওয়ামী লীগের বিবাদমান দুই পক্ষের বিরোধের কারণে আমরা অশান্তিতে আছি।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. রবিউল আলম ঢাকা পোস্টকে বলেন, আমরা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনে বদ্ধ পরিকর। সুষ্ঠু নির্বাচনের সব আয়োজন শেষ হয়েছে। পর্যাপ্ত পরিমাণে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য মাঠে রয়েছে। চেকপোস্টে এলাকার নাগরিক ও ভোটার ছাড়া কাউকে পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ভোটের দিন যাতে ভোটাররা নির্বিঘ্নে ভোট কেন্দ্রে যাতায়াত করতে পারে তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। কেউ যাতে রাস্তায় ভয়-ভীতি, প্রতিবন্ধকা সৃষ্টি করতে না পারে সেই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

নোয়াখালীর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ঢাকা পোস্টকে বলেন, আমরা নির্বাচন উপলক্ষে কঠোর অবস্থানে রয়েছি। প্রতি ইউনিয়নে দুই বা ততোধিক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবে। এছাড়াও একইসঙ্গে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও পর্যাপ্ত বিজিবি, কোস্টগার্ড, র‍্যাব, পুলিশ ও আনসার মোতায়েন থাকবে।

উল্লেখ্য, আগামী ৭ ফেব্রুয়ারি সপ্তম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোম্পানীগঞ্জের ৮ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলের কারণে কোনো পক্ষকেই নৌকা প্রতীক দেয়নি কেন্দ্রীয় আওয়ামী লীগ। এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৯ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ৭৯ জন ও সাধারণ সদস্য পদে ৩০৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com