1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৪:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

দীর্ঘ ৫ মাস পর প্রকাশ্যে এলেন কিমের স্ত্রী

  • আপডেট সময় বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২, ২.৫৩ পিএম
  • ২৭ বার পড়া হয়েছে

দীর্ঘদিন পর প্রকাশ্যে এসেছেন উত্তর কোরীয় নেতা কিম জং উনের স্ত্রী রি সোল জু এবং কিমের চাচী কিম ইয়ং হুই। চলমান করোনাভাইরাস মহামারির মধ্যেই বুধবার (২ ফেব্রুয়ারি) তাদেরকে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে দেখা যায় বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। কিমের মতোই উত্তর কোরিয়ার ক্ষমতার বলয়ে তার স্ত্রী ও চাচী বেশ প্রভাবশালী।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত একটি ফুটেজে মানসুদায়ে আর্ট থিয়েটার নামে রাজধানী পিয়ংইয়ংয়ের একটি আর্ট গ্যালারিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতার অনুষ্ঠানে বুধবার কিম জং উনের স্ত্রী রি সোল জু ও কিমের চাচী কিম ইয়ং হুই উপস্থিত হতে দেখা যায়। পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন চন্দ্র নববর্ষের ছুটি চলছে।

এর আগে গত বছরের ৯ সেপ্টেম্বর কিমের স্ত্রী রি সোল জুকে প্রকাশ্যে দেখা গিয়েছিল। ওই দিনটি ছিল উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাবার্ষিকী এবং স্বামী কিম জং উনের সাথে তিনি সেদিন কুমসুসান প্রাসাদে গিয়েছিলেন। ওই প্রাসাদে কিমের বাবা ও দাদা সমাহিত রয়েছেন।

উত্তর কোরিয়ার সরকারি সংবাদমাধ্যম দ্য কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি (কেসিএনএ) জানিয়েছে, বুধবার স্ত্রী রি সোল জুকে সঙ্গে নিয়ে কিম জং উন আর্ট থিয়েটারের অডিটোরিয়ামে উপস্থিত হওয়ার পর সেখানে উপস্থিত সবাই সমস্বরে তাদের স্বাগত জানান। এসময় সেখানকার মাইকে স্বাগত সংগীত বাজানো হয়।

টিভি ফুটেজে দেখা যায়, লাল ও কালো রঙয়ের ঐতিহ্যবাহী কোরীয় পোশাক পরে অনুষ্ঠানে উপস্থিত হন রি সোল। ভিডিওতে তাকে স্বামী কিমের সঙ্গে হাস্যোজ্বল অবস্থায় কথা বলতেও দেখা যায়। পরে স্টেজে উঠে চিত্র শিল্পীদের সঙ্গে তারা করমর্দন করেন এবং ছবি তোলেন।

এছাড়া এই ভিডিও ক্লিপে কিমের চাচী কিম ইয়ং হুইকেও দেখা যায়। উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির সাবেক এই জ্যেষ্ঠ কর্মকর্তাকে ২০২০ সালের জানুয়ারি মাসের পর প্রথম প্রকাশ কোনো অনুষ্ঠানে অংশ নিতে দেখা গেল। ভিডিওতে তাকে রি সোলের পাশে বসে কনসার্ট উপভোগ করতে দেখা যায়।

বাবার মৃত্যুর পর উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা হিসেবে কিম জং উনের দায়িত্বপালনের প্রথম বছরগুলোতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন কিম ইয়ং হুই। তবে ২০১৩ সালে কিম তার স্বামী জ্যাং সং থায়েকের মৃত্যুদণ্ডের আদেশ দেওয়ার পর থেকে আর প্রকাশ্যে দেখা যায়নি কিম ইয়ংকে।

এর সাড়ে ছয় বছরের মাথায় অনেকটা বিস্ময়কর ভাবেই সবার সামনে উপস্থিত হন তিনি। আর বুধবার প্রকাশ্যে আসার মাধ্যমে গত প্রায় এক দশকের মধ্যে কার্যত দ্বিতীয়বার প্রকাশ্যে এলেন কিমের এই চাচী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com