1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০১:৫১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

বিডি থাই ফুডের লেনদেন শুরু সোমবার

  • আপডেট সময় রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২, ২.০১ পিএম
  • ৫৪ বার পড়া হয়েছে

পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে সোমবার (২৪ জানুয়ারি) সকাল ১০টায় লেনদেন শুরু হবে বিডি থাই ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের শেয়ার।

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে টাকা উত্তোলন এবং বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে শেয়ার দেওয়াসহ সেবা কার্যক্রম শেষ করায় দুই পুঁজিবাজার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন ডিএসইর ডিজিএম শফিকুর রহমান। তিনি ঢাকা পোস্টকে বলেন, সোমবার বিডি থাই ফুডের লেনদেন শুরু হবে।

গত বছরের ৩ অক্টোবর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটিকে আইপিওর মাধ্যমে বাজার থেকে ১৫ কোটি টাকা উত্তোলনের জন্য অনুমোদন দেয়। কোম্পানিটি বিনিয়োগকারীদের কাছে ১ কোটি ৫০ লাখ শেয়ার ১০ টাকা দরে বিক্রি করে এ টাকা উত্তোলন করে।

এ কোম্পানির শেয়ার পেতে গত ২৩ ডিসেম্বর থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত সময়ে বিনিয়োগকারীরা আবেদন জমা দেয়। যা প্রয়োজনের তুলনায় ২৯ গুণ বেশি। এ শেয়ার আবেদনকারীদের মধ্যে গত বৃহস্পতিবার শেয়ার বরাদ্দ দেওয়া হয়। বাংলাদেশি বিনিয়োগকারীরা ২৬টি করে আর প্রবাসী বিনিয়োগকারীরা ২০টি করে শেয়ার বরাদ্দ পেয়েছে।

পুঁজিবাজার থেকে উত্তোলিত অর্থ যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, দালানকোঠা নির্মাণ, ভূমি উন্নয়ন এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে বিডি থাই ফুড।

প্রসপেক্টাস অনুসারে, কোম্পানিটির ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী পুনঃমূল্যায়ন ছাড়া নেট অ্যাসেট ভ্যালু হয়েছে ১২ দশমিক ৮২ টাকা ও পুনঃমূল্যায়নসহ ১৪ দশমিক ২৩ টাকা। বিগত পাঁচ বছরের ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে শূন্য দশমিক ৬৩ টাকা।

কোম্পানিটির বর্তমান পরিশোধিত মূলধন ৬৬ কোটি ৫০ লাখ টাকা। এ মূলধনের শেয়ারধারীরা লেনদেন শুরুর তিন বছর পর্যন্ত কোম্পানিটির শেয়ার ক্রয়-বিক্রয় করতে পারবে না।

এছাড়া কোম্পানির ইপিএস ১ টাকা না হওয়া পর্যন্ত উদ্যোক্তা/পরিচালকেরা লভ্যাংশ নিতে পারবেন না। আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে- বিএলআই ক্যাপিটাল এবং ইউনিক্যাপ ইনভেস্টমেন্ট লিমিটেড।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com