1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৭:৫৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

এরশাদের মৃত্যুবার্ষিকীর দিনে ভোট

  • আপডেট সময় মঙ্গলবার, ৮ জুন, ২০২১, ৮.২১ এএম
  • ২৫২ বার পড়া হয়েছে
এরশাদের মৃত্যুবার্ষিকীর দিনে ভোট

সিএনএম প্রতিনিধিঃ

পার্টির চেয়ারম্যান মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুবার্ষিকীর দিনে তিনটি সংসদীয় আসনে উপ-নির্বাচনে ভোটগ্রহণের তারিখ নির্ধারণে আপত্তি জানিয়েছে জাতীয় পার্টি।
পার্টির পক্ষ থেকে মঙ্গলবার আপত্তি জানিয়ে তারিখ পরিবর্তনের দাবি করেন। এ বিষয়ে তারা প্রধান নির্বাচন কমিশনারের কাছে স্মারকলিপিও দিয়েছেন।

মঙ্গলবার (৮ জুন) জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর নেতৃত্বে একটি প্রতিনিধি দল আগারগাঁওয়ের নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে সাক্ষাত করে এ স্মারকলিপি জমা দিয়েছেন।
নির্বাচন কমিশন (ইসি) গত ২ জুন ঢাকা-১৪, কুমিল্লা-৫ ও সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। ঘোষিত তফসিল অনুযায়ী এসব আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। ১৪ জুলাই রাষ্ট্রপতি এইচএম এরশাদের মৃত্যুবার্ষিকী। তিনি ২০১৯ সালের এই দিনে মারা যান।

সিইসির সঙ্গে বৈঠক শেষে দলের মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, আগামী ১৪ জুলাই আমাদের দলের প্রয়াত প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। সেদিন তিনটি জাতীয় সংসদের উপ-নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। এদিন আমাদের নেতাকর্মীরা নির্বাচন করার জন্য মানসিকভাবে প্রস্তুত থাকবে না। বিষয়টি আমরা প্রধান নির্বাচন কমিশনারকে বলেছি।

তিনি বলেন, সিইসিসহ অন্যান্য যারা ছিলেন তারা আমাদের কথা অত্যন্ত মনোযোগ সহকারে শুনেছেন। তারা বলেছেন আমরা এই তারিখটা খেয়াল করতে পারিনি। আপনাদের বিষয়ে কী করা যায় তা আমরা করবো। তিনি (সিইসি) বলেছেন, আমি একা কিছু করতে পারবো না। পুরো কমিশন বসে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। আমরা বসে আপনাদের পরে এ বিষয়ে জানাবো।

১৪ তারিখেই যদি নির্বাচন অনুষ্ঠিত হয়, তাহলে আপনারা নির্বাচনে অংশগ্রহণ করবেন কিনা জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, এটা এখনই বলতে পারছি না। এ বিষয়ে আমাদের চিন্তা-ভাবনা করতে হবে।

করোনা সংক্রমণের সময় নির্বাচন আয়োজনের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, সরকারই এগুলো আমাদের থেকে ভালো জানে। প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি যাতে পালন হয় সরকার নিশ্চয়ই এ ব্যাপারে ব্যবস্থা নেবে এবং নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা আছে। নির্বাচনগুলোর জন্য অনেকবেশি দেরি হয়ে গেছে। ৯০ দিনের মধ্যে করার কথা ছিল। যারা নির্বাচন করবে তাদের অবশ্যই সবাইকে নিয়ে করোনার যে স্বাস্থ্যবিধি আছে তা মেনেই করতে হবে।

জিয়াউদ্দিন আহমেদ বাবলুর স্বাক্ষরিত এ স্মারকলিপিতে বলা হয়, গত বছর (২০২০) এইচএম এরশাদের মৃত্যুবার্ষিকীর দিন ১৪ জুলাই বগুড়া-১ ও যশোর-৬ আসনে উপনির্বাচন দেওয়া হয়েছিলো। তখন তারা প্রতিবাদ জানালে কমিশন থেকে বলা হয়েছিল বিষয়টি জানা ছিলো না। দুঃখের বিষয় এবারও একই দিনে ঢাকা-১৪, কুমিল্লা-৫ ও সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে।

এতে আরও বলা হয়, হুসেইন মুহম্মদ এরশাদ শুধু একজন ব্যক্তি নন। তিনি একটি প্রতিষ্ঠান। তিনি দেশের সাবেক রাষ্ট্রপতি, সাবেক সেনাপ্রধান ও সংসদে বিরোধী দলীয় নেতা ছিলেন। তার প্রতিষ্ঠিত জাতীয় পার্টি এদেশে দীর্ঘ সময়ে রাষ্ট্র ক্ষমতায় ছিলো। জাতীয় পার্টি এখন সংসদে প্রধান বিরোধী দলের ভূমিকা পালন করছে। এ অবস্থায় ১৪ জুলাই উনার মৃত্যুবার্ষিকীতে উপ-নির্বাচন খুবই দুঃখজনক ও বেদনাদায়ক। এ কারণে আমরা ১৪ জুলাই উপ-নির্বাচনের তারিখ পরিবর্তন করে অন্য যেকোন তারিখ নির্বাচন করার দাবি জানাচ্ছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com