1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৬:০৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

অনশনে কৃষকরা, দিল্লিতে বিচ্ছিন্ন ইন্টারনেট

  • আপডেট সময় রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১, ১১.৪৩ এএম
  • ১৬১ বার পড়া হয়েছে

সিএনএম২৪ডটকমঃ
ভারতের নতুন কৃষি সংস্কার আইনের প্রতিবাদে শনিবার রাজধানী নয়াদিল্লিতে বিক্ষোভকারী কৃষকরা দিনব্যাপী অনশন ধর্মঘট করেছেন।
রোববার রাত ১১টা পর্যন্ত আন্দোলন স্থলের তিনটি স্থানে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করার কথা জানিয়েছে ভারতীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।
ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকারের কৃষি সংস্কার আইন বাতিলের দাবিতে দুই মাসের বেশি সময় ধরে সাধারণ কৃষকরা দিল্লিতে আন্দোলন চালিয়ে আসছেন। এর আগে গত বছরের সেপ্টেম্বরে ভারতের পার্লামেন্টে নতুন এই কৃষি আইন পাস করা হয়।

বিক্ষোভকারী কৃষকরা বলছেন, এর ফলে বড় বড় কোম্পানির কাছে তারা জিম্মি হয়ে যাবেন। নভেম্বর থেকে হাজার হাজার কৃষক রাজধানী নয়াদিল্লির কাছাকাছি জড়ো হয়ে বিক্ষোভ করে আসছেন। মঙ্গলবার ভারতের প্রজাতন্ত্র দিবসে দিল্লিতে পূর্ব নির্ধারিত ট্রাক্টর পদযাত্রায় লালকেল্লায় শিখ পতাকা উড়িয়ে বিক্ষোভ করে কৃষকরা। এ সময় নিরাপত্তা বাহিনীর সাথে সংঘর্ষে একজন নিহত ও শত শত বিক্ষোভকারী আহত হয়।
বিক্ষোভকারী কৃষক নেতারা বলছেন, শনিবারের অনশন ধর্মঘট ভারতের স্বাধীনতার স্থপতি মহাত্মা গান্ধীর মৃত্যুবার্ষিকীতে অনুষ্ঠিত হওয়া প্রমাণ করছে, বিক্ষোভ সম্পূর্ণই শান্তিপূর্ণ।

বিক্ষোভের আয়োজন করা সংযুক্ত কিষাণ মোর্চা নেতা দারশান পাল বলেন, ‘কৃষকদের আন্দোলন শান্তিপূর্ণ ছিল ও শান্তিপূর্ণ থাকবে।’ ‘৩০ জানুয়ারির অনুষ্ঠান সত্য ও অসহিংসতার মূল বাণীকে ছড়িয়ে দেয়ার উদ্দেশে আয়োজন করা হবে।’

শনিবার ভারতীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বার্তায় বলা হয়, দিল্লির সিঙ্গু, গাজিপুর ও তিকরিতে স্থানীয় সময় রোববার রাত ১১টা পর্যন্ত ইন্টারনেট সংযোগ বন্ধ থাকবে। মন্ত্রণালয়ের বার্তায় বলা হয়, জননিরাপত্তা নিশ্চিতের জন্য এই পদক্ষেপ নেয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com