1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
তিতাসের স্বর্ণের দোকানে ডাকাতি, গ্রেফতার-২ প্রতিবেশীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ‘সামুদ্রিক সম্পদ’ আহরণ করুন: প্রধানমন্ত্রী ভূয়াচক্র….খুব ভয়ঙ্কর একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী জঙ্গি হামলার কোনো সুনির্দিষ্ট হুমকি নেই — ডিএমপি কমিশনার ‘ন্যাশনাল মেডিকেলে সাঈদ খোকনকে সভাপতি নিয়োগ কেন অবৈধ নয়’ বাংলাদেশ যাতে কখনই রাজাকারদের আস্তানায় পরিণত না হয় সেজন্য সতর্ক থাকুন: প্রধানমন্ত্রী এলজি ও দুই রাউন্ড কার্তুজসহ ২৬ মামলার আসামী গ্রেফতার সরকার বিভিন্ন ব্যবস্থা নেওয়ায় শীঘ্রই মূল্যস্ফীতি কমবে : প্রধানমন্ত্রী নারী উন্নয়নে নবজাগরণ ঘটেছে বাংলাদেশে : প্রধানমন্ত্রী

ভাসানচরের পথে ১৭৭৬ রোহিঙ্গা

  • আপডেট সময় শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১, ১.৪৪ পিএম
  • ২৬৬ বার পড়া হয়েছে

সিএনএম২৪ডটকমঃ
তৃতীয় ধাপে রোহিঙ্গাদের ১ হাজার ৭৭৬ জনের একটি দল নোয়াখালীর ভাসানচরের উদ্দেশে যাত্রা শুরু করেছে। শুক্রবার (২৯ জানুয়ারি) সকাল নয়টার দিকে চট্টগ্রামের পতেঙ্গা এলাকা থেকে চারটি জাহাজে করে তারা ভাসানচরের উদ্দেশে যাত্রা শুরু করে বলে জানিয়েছেন নৌবাহিনীর রিয়ার এডমিরাল মোজাম্মেল হক।
ভাসানচরে স্থানান্তরের জন্য বৃহস্পতিবার দুপুরে তাদের উখিয়া ডিগ্রি কলেজ মাঠ থেকে বাসে করে চট্টগ্রামে আনা হয়।
রিয়ার এডমিরাল মোজাম্মেল হক জানান, অন্য একটি জাহাজে করে তাদের মালপত্র নিয়ে যাওয়া হচ্ছে। বেলা সাড়ে ১১টা থেকে ১২টার মধ্যে তারা ভাসানচরে পৌঁছে যাবে। সাগর শান্ত আছে। নিরাপত্তা নিশ্চিত করতে এসব জাহাজের সঙ্গে নৌবাহিনী ও কোস্টগার্ডের দু্টি জাহাজ ও চারটি স্পিডবোট রয়েছে।
বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের মধ্যে তৃতীয় ধাপে ভাসানচরে যেতে আগ্রহীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় তাদের দু’দিন ধরে নিয়ে যাওয়া হচ্ছে। এর আগে বৃহস্পতিবার প্রায় ১৮০০ রোহিঙ্গা ভাসানচরের উদ্দেশে রওনা হয়ে গেছেন।
কক্সবাজারের উখিয়া-টেকনাফ থেকে ভাসানচরে এটি হচ্ছে তৃতীয় দফা ও বৃহৎ সংখ্যায় রোহিঙ্গা স্থানান্তর। এছাড়া ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে রোহিঙ্গাদের আরো একটি দলকে চতুর্থ দফায় ভাসানচরে স্থানান্তরের প্রস্তুতি নেওয়া হচ্ছে।
কক্সবাজার শরণার্থী,ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) শাহ রেজওয়ান হায়াত জানান, ‘কক্সবাজারের আর্থ-সামাজিক কাঠামো এবং পরিবেশের ওপর চাপ কমাতে রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরের সিদ্ধান্ত নেয় সরকার।’প্রসঙ্গত, গত বছরের ৪ ডিসেম্বর প্রথম ধাপে প্রায় ৪’শ পরিবারের ১হাজার ৬৪২ জন রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়। ২৯ ডিসেম্বর দ্বিতীয় ধাপে ৪৩০ পরিবারের ১ হাজার ৮০৪ জন রোহিঙ্গাকে নেওয়া হয় ভাসানচরে। তৃতীয় ধাপে এই দফায় দু’দিনে প্রায় ৬’শ পরিবারের তিন হাজারেরও বেশি রোহিঙ্গাকে ভাসানচরে নেওয়া হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com