1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৫:২০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::

জাটকা ধরায় ১৪ জেলে আটক, ৫শ’ কেজি জাটকা জব্দ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১, ১২.২৮ পিএম
  • ১৩৬ বার পড়া হয়েছে
জাটকা ধরায় ১৪ জেলে আটক,৫শ’ কেজি জাটকা জব্দ

সিএনএম প্রতিনিধিঃ

চাঁদপুরের হাইমচর উপজেলায় মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় জাটকা রক্ষায় উপজেলা টাস্কফোর্সের অভিযানে ১৪ জেলেকে আটক করা হয়েছে। এ সময় ৫শ’ কেজি জাটকা ও ১ লাখ মিটার নিষিদ্ধ কারেন্টজাল জব্দ করা হয়।

বৃহস্পতিবার (১৮ মার্চ) ভোরে হাইমচর উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিগ্যান চাকমা ভ্রাম্যমান আদালত বসিয়ে আটক জেলেদের মধ্যে ৫জনকে ১ বছর করে সশ্রম কারাদন্ড এবং ৯ জেলেকে ৫ হাজার টাকা করে ৪৫ হাজার টাকা জরিমানা করেন।

এর আগে বুধবার (১৭ মার্চ) সন্ধ্যা ৭টা থেকে রাত ২টা পর্যন্ত মেঘনা নদীর কাটাকালি, হাইমচর চরভৈরবী ও চরাঞ্চল এলাকায় অভিযান পরিচালনা করে এসব জেলেদের জাটকা ধরা অবস্থায় আটক করা হয়।

হাইমচর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, জব্দকৃত জাটকা স্থানীয় দু:স্থদের মাঝে বিতরণ করা হয়েছে এবং জব্দকৃত কারেন্টজাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। অভিযানে সহযোগিতা করেন নীল কমল পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুল জলিলসহ পুলিশ সদস্যবৃন্দ।
১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত জাটকা রক্ষায় চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ষাটনল থেকে হাইমচর উপজেলার চরভৈরবী পর্যন্ত প্রায় ৯০ কিলোমিটার মেঘনা নদী অভয়াশ্রম ঘোষনা করেছে সরকার। এ সময় ইলিশসহ সব ধরণের মাছ আহরন, ক্রয়-বিক্রয়, মওজুদ ও পরিবহন নিষিদ্ধ। নিষেধাজ্ঞা অমান্য করলে মৎস্য আইনে ২ বছরের কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা ও উভয় দন্ডের বিধান রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com