1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

‘বাংলা ভাষায় কথা বলে আমরা কেন এগিয়ে যাব না’

  • আপডেট সময় রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২, ২.৫৮ পিএম
  • ১৬৫ বার পড়া হয়েছে

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোকে উদ্দেশ করে বলেছেন, তথ্য নিয়মিত দিতে হবে। সকালের ডাটা বিকেলে দিলে হবে না।

এ সময় তিনি বাংলা ব্যবহারে জোর দেন। বলেন, বাংলা ভাষায় কথা বলে আমরা কেন এগিয়ে যাব না। ইংরেজি ভাষায় কথা না বলেও চীন-রাশিয়া পৃথিবীর সবকিছু জয় করছে।

পরিকল্পনামন্ত্রী বলেন, দিনদিন বিবিএস এর গুরুত্ব বাড়ছে। ডাটাই বড় দানব। দানব সম্পদও দিতে পারে হত্যাও করতে পারে। যদিও জনশুমারি সঠিক সময়ে করতে পারিনি। সেন্সাস নিয়ে সমস্যায় পড়েছি। উদ্দেশ আমাদের সৎ। প্রধানমন্ত্রীকে আমি অবহিত করেছি। তবে আশা করি মার্চ ও এপ্রিল মাসে জনশুমারি নিয়ে আশার আলো দেখব।

তিনি বলেন, রাশিয়া-চীনে কয়জন ইংরেজি ভাষায় কথা বলে? ইংরেজি ভাষায় কথা না বলেও পিছিয়ে নেই তারা। তবে কেনইবা আমরা বাংলা ভাষায় কথা বলে এগিয়ে যাব না।

মন্ত্রী আরও বলেন, ভাষার ব্যবহার বাংলায় হতে হবে। কেন ইংরেজি ভাষাকে প্রাধান্য দিতে হবে। জাপান, রাশিয়া, চীন কয়টা বাংলা বলে। ইংরেজি ভাষায় কথা না বলেও পাহাড় সমুদ্রসহ পৃথিবীর সবকিছু জয় করছে চীন-রাশিয়া। কেউ আমাদের মাথায় ঢুকিয়ে দিয়েছে ইংরেজি ছাড়া চলে না। ইংরেজি ভাষায় ৭০ ভাগ শব্দ ল্যাটিন। ইংরেজি ভাষা পরের ওপর নির্ভরশীল। আমরা চাপ অব্যাহত রাখব বাংলা প্রচলনে। নিজেকে বাঙালি বলতে লজ্জা কি?

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com