1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
রবিবার, ০৫ মে ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
মুসলিম উম্মাহর একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে : পররাষ্ট্রমন্ত্রী উপজেলা নির্বাচনে স্বজনপ্রীতি প্রশ্রয় দিব না: কাদের উপজেলা নির্বাচনে জনগণ যাতে তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করতে পারে : প্রধানমন্ত্রী বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা রাজধানীর ৩৫ হাজার রিকশাচালক পাচ্ছেন ছাতা ও স্যালাইন ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী যাত্রাবাড়িতে পপুলার ও বলাকা আবাসিক হোটেলে মাদক বেচা-কেনা ও সেবনের মেলা মিলেছে বসেছে নারী বেচা-কেনার হাট

আবদুল জলিলের অষ্টম মৃত্যুবার্ষিকী আজ

  • আপডেট সময় শনিবার, ৬ মার্চ, ২০২১, ৬.২৯ এএম
  • ২৮৪ বার পড়া হয়েছে

এস.ইসলামঃ
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, মুক্তিযুদ্ধের সংগঠক ও বর্ষীয়ান রাজনীতিবিদ আবদুল জলিলের অষ্টম মৃত্যুবার্ষিকী আজ। ২০১৩ সালের ৬ মার্চ বরেণ্য এই রাজনীতিবিদ মৃত্যুবরণ করেন।
১৯৪১ সালের ২১ জানুয়ারি নওগাঁ জেলায় জন্মগ্রহণ করেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ ডিগ্রি অর্জনকারী আবদুল জলিল একাত্তরে ৭ নম্বর সেক্টরে মুক্তিযুদ্ধকে সংগঠিত করেন। বিভিন্ন যুব প্রশিক্ষণ কেন্দ্র পরিচালনাসহ দেশের উত্তরাঞ্চলের মুক্তিযোদ্ধাদের নেতৃত্ব দেন তিনি। স্বাধীনতার পর মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের পরিচালকের দায়িত্বও পালন করেন।
রাজনৈতিক জীবনে ছাত্রলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন আবদুল জলিল। নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন তিনি। ১৯৭২ সালে নওগাঁ পৌরসভার ভাইস চেয়ারম্যান এবং ১৯৮২ সাল থেকে দু`দফায় চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৭৫ সালে বাকশাল প্রতিষ্ঠার পর নওগাঁর গভর্নরের দায়িত্ব পালন করেছেন তিনি।
আবদুল জলিল আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও সভাপতিমণ্ডলীর সদস্য ছাড়াও ২০০২ সালে জাতীয় কাউন্সিলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন। চারবারের নির্বাচিত এই সংসদ সদস্য আওয়ামী লীগের ১৯৯৬-২০০১ ক্ষমতার মেয়াদের শেষ দিকে এক বছরের বেশি সময় বাণিজ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তিনি মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন।
বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দেওয়ার কারণে আবদুল জলিল বিগত তত্ত্বাবধায়ক সরকার আমলসহ বিভিন্ন সময়ে কারাবরণ করেছেন। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক ও প্রগতিশীল রাজনৈতিক দলগুলোর সমন্বয়ে গড়ে ওঠা আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল এবং পরে মহাজোট গঠনে তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com