1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

পুতিন ক্ষমতায় থাকতে পারেন না : বাইডেন

  • আপডেট সময় রবিবার, ২৭ মার্চ, ২০২২, ১১.৪৫ এএম
  • ১৩০ বার পড়া হয়েছে

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ক্ষমতায় থাকতে পারেন না বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। শনিবার (২৬ মার্চ) পোল্যান্ডের ওয়ারশতে এই মন্তব্য করেন তিনি।

যদিও হোয়াইট হাউস পরে জানিয়েছে যে, প্রেসিডেন্ট বাইডেন মস্কোতে শাসন পরিবর্তনের আহ্বান জানাচ্ছেন না। রোববার (২৭ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার পোল্যান্ডের রাজধানীতে দেওয়া বক্তৃতায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, ঈশ্বরের জন্য, এই লোকটি (ভ্লাদিমির পুতিন রাশিয়ার) ক্ষমতায় থাকতে পারেন না। বক্তৃতার একেবারে শেষের দিকে করা এই মন্তব্যটিই ইউরোপে বাইডেনের চার দিনের সফরের ক্যাপস্টোন হয়ে উঠেছে।

বক্তৃতায় মার্কিন প্রেসিডেন্ট রাশিয়ার সামরিক বাহিনীর আক্রমণের বিরুদ্ধে ইউক্রেনের প্রতিরোধকে সোভিয়েত বিরোধী ‘স্বাধীনতার লড়াই’ এর সাথে তুলনা করেন এবং বলেন, বিশ্বকে ‘দীর্ঘ লড়াইয়ের’ জন্য প্রস্তুত হতে হবে।

তিনি বলেন, ‘এই যুদ্ধে আমাদের পরিষ্কার লক্ষ্য রাখতে হবে। এই যুদ্ধটি কয়েকদিনে বা কয়েক মাসেও জয়ী হওয়া যাবে না। এই লড়াইয়ে দীর্ঘ পথ চলার জন্য  আমাদের অবশ্যই এখন প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে।’

ইউক্রেনে রাশিয়ার চলমান সামরিক অভিযানকে বাইডেন মস্কোর জন্য একটি ‘কৌশলগত ব্যর্থতা’ বলে আখ্যায়িত করেন এবং ইউক্রেনকে ‘নাৎসীবাদ মুক্ত’ করতে এই অভিযান চালানো হচ্ছে বলে প্রেসিডেন্ট পুতিন যে দাবি করেছিলেন সেটার তিরস্কার করেন। ইউক্রেনীয় নাগরিকদের উদ্দেশে তিনি বলেন, ‘আমরা আপনাদের পাশে আছি।’

অন্যদিকে রুশ নাগরিকদের উদ্দেশে যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাটিক এই প্রেসিডেন্ট বলেন, আপনারা ‘আমাদের শত্রু নন’। একইসঙ্গে পশ্চিমাদের আরোপিত কঠোর অর্থনৈতিক নিষেধাজ্ঞার জন্য প্রেসিডেন্ট পুতিনকে দোষারোপ করার আহ্বান জানান তিনি।

এর আগে শনিবার ইউক্রেনীয় শরণার্থীদের সাথে সাক্ষাতের পরপরই প্রেসিডেন্ট পুতিনকে ‘কসাই’ বলে আখ্যায়িত করেছিলেন জো বাইডেন।

এদিকে পুতিন ক্ষমতায় থাকতে পারেন না বলে জো বাইডেন মন্তব্য করার পর বিষয়টি আরও পরিষ্কার করেছে হোয়াইট হাউস। তারা জানিয়েছে, প্রেসিডেন্ট বাইডেন মস্কোতে শাসন পরিবর্তনের আহ্বান জানাচ্ছেন না।

হোয়াইট হাউসের এক কর্মকর্তা জানিয়েছেন, প্রেসিডেন্ট বাইডেন রাশিয়ায় ‘শাসন পরিবর্তনের’ আহ্বান জানাননি। তবে বাইডেনের বক্তব্যের অর্থ ছিল, ‘পুতিনকে তার প্রতিবেশী বা অঞ্চলের ওপর ক্ষমতা প্রয়োগ করার অনুমতি দেওয়া যাবে না।’

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com