1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

গুপ্তচর সন্দেহে রাশিয়ার ৪৫ কূটনীতিককে বহিষ্কার করছে পোল্যান্ড

  • আপডেট সময় বুধবার, ২৩ মার্চ, ২০২২, ৮.০২ পিএম
  • ১২৯ বার পড়া হয়েছে

কূটনীতিকের বেশে রাশিয়ার গোয়েন্দা সংস্থার পক্ষে কাজের সন্দেহে রুশ ৪৫ কূটনীতিককে বহিষ্কার করছে পোল্যান্ড। বুধবার পোল্যান্ডের বিশেষ নিরাপত্তা সংস্থা দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি রাশিয়ার ওই কূটনীতিকদের বহিষ্কারের আহ্বান জানিয়েছে। 

তবে পোল্যান্ডে নিয়োজিত কূটনীতিকদের বিরুদ্ধে গুপ্তচর বৃত্তির যে অভিযোগ আনা হয়েছে, তা প্রত্যাখ্যান করেছে মস্কো।

তিনি বলেন, রুশ ওই কর্মকর্তাদের তালিকা পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে। এই তালিকায় রাশিয়ান ফেডারেশনের বিশেষ গোয়েন্দা সংস্থার কর্মকর্তা এবং ব্যক্তিরাও রয়েছেন। কূটনীতিকের বেশে এই কর্মকর্তারা রাশিয়ার গোয়েন্দাদের সাথে সমন্বয় করে পোল্যান্ড এবং তার মিত্রদের বিরুদ্ধে কাজ করতেন।

এদিকে, এ ঘটনার পর ওয়ারশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূতকে তলব করেছে পোল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়। পরে সেখানে বৈঠকের পর রাষ্ট্রদূত বলেছেন, কর্মকর্তাদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, তার কোনো ভিত্তি নেই।

রাষ্ট্রদূত সের্গেই আন্দ্রিভ বলেছেন, ‌‌‘তাদের পোল্যান্ড ছেড়ে চলে যেতে হবে। এটি পোলিশ পক্ষের একটি সার্বভৌম সিদ্ধান্ত এবং তাদের নিজেদের সিদ্ধান্ত নেওয়ার অধিকার রয়েছে।’

রাশিয়ারও পরবর্তী পদক্ষেপ নেওয়ার অধিকার আছে বলে মন্তব্য করেছেন আন্দ্রিভ। তবে কী ধরনের পদক্ষেপ নেওয়া হতে পারে সে বিষয়ে বিস্তারিত কিছু জানাননি তিনি।

সূত্র: রয়টার্স।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com