1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:২১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতগণের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ এর খসড়া কপি অবলোকন প্রধানমন্ত্রীর ঢাকাবাসীকে সুন্দর জীবন উপহার দিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশনা দিয়েছেন শেখ হাসিনা বিএসআরএফ বার্তা’র মোড়ক উম্মোচন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর দেশ ও জনগণের কল্যাণে কাজ করার জন্য বৌদ্ধ নেতাদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান কৃষি খাতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের সামান্য অর্থ বাঁচাতে গিয়ে বর্জ্য ব্যবস্থাপনাকে উপেক্ষা করে দেশ ধ্বংস করবেন না : প্রধানমন্ত্রী জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি

৯৫ হাজার ইভিএম নিয়ে শঙ্কিত ইসির মাঠ কর্মকর্তারা

  • আপডেট সময় মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২, ৫.৩৪ পিএম
  • ১০৮ বার পড়া হয়েছে

প্রায় ৯৫ হাজার ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে শঙ্কিত নির্বাচন কমিশনের (ইসি) মাঠ পর্যায়ের কর্মকর্তারা। 

বর্তমানে মাঠ পর্যায়ে এই ইভিএমগুলো রাখার জন্য জায়গাসহ অবকাঠামো নেই। এজন্য ইভিএমগুলো সংরক্ষণের জন্য জায়গা ও অবকাঠামো ভাড়া করা একান্ত প্রয়োজন বলে জানিয়েছেন ইভিএম প্রকল্প পরিচালক (পিডি) কর্নেল মো. কামাল উদ্দিন।

ইসির যুগ্মসচিব (অর্থ ও প্রশাসন) বলেন, ইভিএম সংরক্ষণ করার জন্য জায়গাসহ অবকাঠামো/ফ্ল্যাট/বাড়ি, ইভিএম ধারণ ক্ষমতা, ভাড়ার পরিমাণ ইত্যাদি সংক্রান্ত সকল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কাছ থেকে পাওয়া প্রস্তাবগুলো একীভূত করে নির্বাচন কমিশন বরাবর নথি উপস্থাপন করা হয়েছিল। ওই নথিতে কমিশনাররা কিছু অবজারভেশনসহ টেকনিক্যাল কমিটি গঠনের জন্য নির্দেশ প্রদান করেন। বিদায়ী কমিশনের সময় স্বল্পতার জন্য পরবর্তীতে নথি উপস্থাপন করা সম্ভব হয়নি।

সভায় বরিশাল অঞ্চলের নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দীন বলেন, ইভিএমগুলো বিভিন্ন প্রতিষ্ঠানে সংরক্ষণ করা হয়েছে। এইসব প্রতিষ্ঠান ইভিএমগুলো ফেরত নেওয়ার জন্য বার বার তাগিদ দিচ্ছে। ৬৩০টি ল্যাপটপ অকেজো অবস্থায় উপজেলা অফিসে রয়েছে। ল্যাপটপগুলো স্পর্শকাতর হওয়ায় তা দ্রুত ফেরত নেওয়া প্রয়োজন। এছাড়াও, ২০১৫-১৬ অর্থবছরে প্রদত্ত ফটোকপি মেশিনগুলো অকেজো অবস্থায় জেলা ও উপজেলায় রয়েছে।

এ প্রসঙ্গে আইডিএ প্রকল্প-২ এর পিডি বলেন, সার্ভার সংক্রান্ত মালামালগুলোর ক্রয় কার্যক্রম প্রায় শেষের দিকে। আগামীতে নতুন সার্ভার প্রদান সাপেক্ষে পুরোনো লাইসেন্সকৃত ল্যাপটপগুলো ফেরত নেওয়া যেতে পারে। এ লক্ষ্যে মাঠ পর্যায়ের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তারা ২০০৭ সালে প্রদত্ত লাইসেন্সকৃত ৬৩০টি ল্যাপটপের তালিকা করে ল্যাপটপের বর্তমান অবস্থা সচিবালয়কে অবহিত করা প্রয়োজন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com