1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

সুপ্রিম কোর্ট বারে আওয়ামী লীগের প্রার্থী মোমতাজ-দুলাল

  • আপডেট সময় রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২, ১০.১১ এএম
  • ১৪৯ বার পড়া হয়েছে

আসন্ন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। নির্বাচনে সভাপতি পদে জ্যেষ্ঠ আইনজীবী মো. মোমতাজ উদ্দিন ফকির ও সম্পাদক পদে অ্যাডভোকেট মো. আব্দুন নূর দুলালকে মনোনয়ন দেওয়া হয়েছে।

শনিবার রাতে রাজধানীর গুলশানে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের মনোনয়ন বোর্ডের সভায় তাদের মনোনয়ন দেওয়া হয়।

সংগঠনের সভাপতি অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়নের সভাপতিত্বে মনোনয়ন বোর্ডের সভায় উপস্থিত ছিলেন, সদস্য সচিব ব্যারিস্টার ফজলে নূর তাপস, আইনমন্ত্রী আনিসুল হক, রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন প্রমুখ।

সভাপতি প্রার্থী অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন ফকির নিজেই বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

এর আগে ২৩ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২০২৩ সালের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল সমিতির গঠনতন্ত্রের ১৪ (১) অনুচ্ছেদ অনুযায়ী নির্বাচনী তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী আগামী ১৫ ও ১৬ মার্চ সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২৩ কার্যকরী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে।

তফসিলে ২২ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত সকাল ১০টা থেকে বিকেল ৫টার মধ্যে মনোনয়ন জমাদান, ৩ মার্চ বিকেল সাড়ে ৫টায় মনোনয়ন বাছাই এবং ৬ মার্চ বিকেল ৫টার মধ্যে মনোনয়ন প্রত্যাহারের শেষ সময় ঘোষণা করা হয়।

কার্যকরী কমিটির সভাপতি পদে একটি, সহ-সভাপতি পদে দুটি, সম্পাদক পদে একটি, কোষাধ্যক্ষ পদে একটি, সহ-সম্পাদক পদে দুটি এবং কার্যকরী কমিটির সদস্য পদে সাতটি পদসহ সর্বমোট ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, কার্যকরী কমিটির ১ ফেব্রুয়ারির ১১তম সভার সিদ্ধান্ত মোতাবেক কার্যকরী কমিটির সাতটি সদস্য পদের ভোট গণনা ডিজিটাল পদ্ধতিতে সম্পন্ন হবে। সিনিয়র আইনজীবী এ ওয়াই মশিউজ্জামানকে প্রধান করে সাত সদস্য বিশিষ্ট নির্বাচনী সাব-কমিটি (নির্বাচন কমিশন) গঠন করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com