1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
সামুদ্রিক সম্পদ আহরণে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর কে এই সফিক? উত্তরায় খুলেছে নারী বিক্রির হাট কে এই সফিক? উত্তরা খুলেছে নারী বিক্রির হাট। দুবাই, কাতার, সৌদি আরব, মালদ্বীপ, ভারতে পাঁচার হচ্ছে অল্প বয়সি নারী। মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী শরীয়তপুরে সড়ক উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত অর্থ, লুটপাট বন্ধ করার জন্য অভিযোগ জমা পরেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৪৮ কেজি গাঁজাসহ চারজনকে গ্রেফতার ইবতেদায়ী নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা’র নবগঠিত ম্যানেজিং কমিটির পরিচিতি সভা ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম

ভিজিডির চালের জন্য টাকা নিলেন চেয়ারম্যান!

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২২, ১০.১৭ এএম
  • ১২৯ বার পড়া হয়েছে

নীলফামারী: ভিজিডির চাল দিতে সুবিধাভোগীদের কাছ থেকে টাকা নিয়েছেন এক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান। সরকার চাল পরিবহন ও বিতরণ খরচ দিলেও সেই বাবদ এই টাকা নিয়েছেন তিনি।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) নীলফামারীর সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নে দিনব্যাপী ভিজিডির চাল বিতরণের সময় এই ঘটনা ঘটেছে।

এদিকে নিয়ম না থাকলেও কার্ড প্রতি ২০ টাকা করে নেওয়ায় এবং প্রশাসনের প্রতিনিধি উপস্থিত থেকেও এই অনিয়ম প্রতিরোধে নির্বিকার থাকায় জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। তারা এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ দাবি করেছেন।

জানা যায়, বুধবার ওই ইউনিয়নের ৭১৬ জন কার্ডধারীকে ভিজিডির চাল দেওয়া হয়। এসময় কার্ড থাকা সত্ত্বেও আলাদা করে স্লিপ সংগ্রহের নামে প্রত্যেকের কাছ থেকে ২০ টাকা করে নেন দায়িত্বে থাকা মেম্বার মইনুল হোসেন।

পরে চাল নিতে আসা ঘোনপাড়ার বিধবা বিউটি (৫৫) বলেন, চালের স্লিপ দিতে ২০ টাকা করে নিয়েছে। একই কথা জানান শ্বাসকান্দর মাঝাপাড়ার আব্দুলের স্ত্রী লাভলী, উত্তরা আবাসন এলাকার জাহেদা। তারা বলেন, সরকারি চাল তাও টাকা দেওয়া লাগছে।
ট্যা
গ অফিসার হিসেবে উপস্থিত উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা আখতারুজ্জামানকে টাকা নেওয়ার বিষয়ে জানালে তিনি বলেন, এটা আমার দেখার বিষয় নয়। আমি চালের হিসাব রাখব এবং কার্ড অনুযায়ী সঠিকভাবে বিতরণ করব। টাকা নিচ্ছে চেয়ারম্যান-মেম্বাররা, আপনি থাকতে এমন অনিয়ম চলছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন কিনা- জানতে চাইলে তিনি নিশ্চুপ হয়ে যান।

এ সময় চেয়ারম্যান মনিরুজ্জামান জুনকে ইউনিয়ন পরিষদে না পেয়ে মোবাইল ফোনে কল করলে তিনি জানান, খাদ্য গুদাম থেকে চাল আনার পরিবহন খরচ, লোড -আনলোড ও বিতরণের জন্য লেবার বিল দিতে হয়। এই টাকা কোথায় পাব, বাবার জমি বিক্রি করে দেব? এসব খরচ বাবদ টাকা নেওয়া হয়েছে। আগেও নিয়েছে, আমরাও নিচ্ছি, এতে দোষের কি?

বিষয়টি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন নাহার বেগমকে মুঠোফোন জানালে তিনি বলেন, কোনভাবেই চাল দিতে টাকা নেওয়া যাবে না। কেউ নিয়ে থাকলে তা অন্যায় করেছেন। তদন্ত করে এর সত্যতা পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com