1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৯:১১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

ইসিতে এক-তৃতীয়াংশ নারী প্রতিনিধি চায় মহিলা পরিষদ

  • আপডেট সময় রবিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২২, ৬.৩০ পিএম
  • ৪৪ বার পড়া হয়েছে

সংবিধানের আলোকে এক-তৃতীয়াংশ নারী প্রতিনিধিসহ একটি স্বাধীন, নিরপেক্ষ, সৎ, দায়বদ্ধ, অসাম্প্রদায়িক ও জেন্ডার সংবেদনশীল নির্বাচন কমিশন গঠনের দাবি জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ।

রোববার সন্ধ্যায় মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম এবং সাধারণ সম্পাদক মালেকা বানুর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

সার্চ কমিটি প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনারের জন্য ১০ জনের একটি নামের তালিকা রাষ্ট্রপতির কাছে দাখিল করবে, যেখান থেকে পাঁচজনের একটি নির্বাচন কমিশন রাষ্ট্রপতি ঘোষণা করবেন।

নির্বাচন কমিশন একটি সাংবিধিনিক প্রতিষ্ঠান। গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠায় সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন পরিচালনায় প্রয়োজন একটি স্বাধীন, নিরপেক্ষ, দক্ষ নির্বাচন কমিশনের।

আমরা জানি, যোগ্যতাসম্পন্ন অনেক নারী বিচারবিভাগ, প্রশাসনসহ সরকারের বিভিন্ন উচ্চ পর্যায়ে দক্ষতা ও সততার সঙ্গে কাজ করে বর্তমানে অবসরে আছেন। এছাড়াও অনেকে রাজনীতি, শিক্ষা এবং সামাজিক আন্দোলনের কাজে নিয়োজিত আছেন।

মহিলা পরিষদ মনে করে, দক্ষতা ও যোগ্যতার পাশাপাশি নির্বাচন কমিশনারদের অব্যশ্যই মুক্তিযুদ্ধের চেতনার প্রতি শ্রদ্ধাশীল, দেশপ্রেমিক এবং এ দেশের মানুষের ও সমাজের প্রতি দায়বদ্ধ হতে হবে। এ পরিপ্রেক্ষিতে মহিলা পরিষদ সংবিধানের আলোকে এক-তৃতীয়াংশ নারী প্রতিনিধিসহ একটি স্বাধীন, নিরপেক্ষ, সৎ, দক্ষ, দায়বদ্ধ, অসাম্প্রদায়িক ও জেন্ডার সংবেদনশীল নির্বাচন কমিশন গঠনের দাবি জানাচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com