1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

সাম্প্রদায়িকতা রুখতে সাংস্কৃতিক আন্দোলন গড়ে তোলার আহ্বান

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২, ৫.২৪ পিএম
  • ২৮ বার পড়া হয়েছে

সামাজিক পরিসরে সাংস্কৃতিক চর্চার অভাবে মোবাইল ও ইন্টারনেটের প্রতি তরুণদের আসক্তি বাড়ছে। এর ফলে সামাজিক যোগাযোগমাধ্যম হয়ে ওঠেছে বিদ্বেষ, সহিংসতা ও সাম্প্রদায়িকতা ছড়ানোর উর্বর ক্ষেত্র। এ পরিস্থিতি থেকে উত্তরণে দেশজুড়ে সাংস্কৃতিক আন্দোলন গড়ে তুলতে হবে বলে জানিয়েছে আর্টিকেল নাইনটিন।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সংস্থাটি।

আর্টিকেল নাইনটিন দক্ষিণ এশিয়ার আঞ্চলিক পরিচালক ফারুখ ফয়সল বলেন, দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যই সাম্প্রদায়িকতা প্রতিহত করতে হবে। দুর্নীতি, অনিয়ম, অবিচার, অগণতান্ত্রিক চর্চা বাদ দিয়ে এমন সমাজ গঠন করতে হবে যেখানে তরুণ সম্প্রদায় নির্ভয়ে সত্য বলতে পারবে।

জ্যেষ্ঠ সাংবাদিক শাহনাজ মুন্নি বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে কোনও গেট কিপার নেই, এটা মাথায় রেখে দর্শক শ্রোতার উচিৎ সচেতন থেকে সংবাদের সঠিক উৎস খুঁজে বের করা।

সংস্কৃতি কর্মী সুরাইয়া বাকের তৃণমূল পর্যায়ে সাংস্কৃতিক আন্দোলন গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করে বলেন, ভবিষ্যৎ বাংলাদেশের নেতৃত্ব দেবে বর্তমান তরুণ সমাজ। তাদেরকে সংস্কৃতিমনা করতে প্রত্যেককে যার যার অবস্থান থেকে আন্দোলন চালিয়ে যেতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com