1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
সামুদ্রিক সম্পদ আহরণে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর কে এই সফিক? উত্তরায় খুলেছে নারী বিক্রির হাট কে এই সফিক? উত্তরা খুলেছে নারী বিক্রির হাট। দুবাই, কাতার, সৌদি আরব, মালদ্বীপ, ভারতে পাঁচার হচ্ছে অল্প বয়সি নারী। মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী শরীয়তপুরে সড়ক উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত অর্থ, লুটপাট বন্ধ করার জন্য অভিযোগ জমা পরেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৪৮ কেজি গাঁজাসহ চারজনকে গ্রেফতার ইবতেদায়ী নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা’র নবগঠিত ম্যানেজিং কমিটির পরিচিতি সভা ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম

৬ মাসে আইসিডি কাস্টমস হাউজে প্রবৃদ্ধি ২২ শতাংশ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২, ৩.১৬ পিএম
  • ১৯৫ বার পড়া হয়েছে

জাতীয় রাজস্ব বোর্ডের অধীনে (এনবিআর) আইসিডি কাস্টমস হাউজ (কমলাপুর) চলতি ২০২১-২২ অর্থবছরের প্রথম ছয় মাসে (জুলাই-ডিসেম্বর) পর্যন্ত রাজস্ব প্রবৃদ্ধি হয়েছে ২২ শতাংশ। 

এনবিআর থেকে পাওয়া তথ্যানুসারে, ছয় মাসে আইসিডিতে রাজস্ব আহরণ হয়েছে ১ হাজার ৯৭৮ কোটি ৮৫ লাখ টাকা। প্রবৃদ্ধি হয়েছে ২২ শতাংশ। যেখানে ২০২০-২১ অর্থবছরের প্রথম ছয় মাসে আদায় হয়েছিল হাজার ৬২২ কোটি ৭২ লাখ টাকা।

এ বিষয়ে আইসিডি কাস্টমস হাউজের ঊর্ধ্বতন এক কর্মকর্তা ঢাকা পোস্টকে বলেন, হাতে নেওয়া কর্মকৌশল বাস্তবায়ন ও বকেয়া আদায় কার্যক্রম জোরদার করায় ফাঁকির পরিমাণ কমে গেছে। যে কারণে আইসিডির রাজস্ব আদায় ভালো হচ্ছে। তাছাড়া সেবার মান বাড়ানোর ফলে ব্যবসায়ীরা এই কাস্টমস হাউজ ব্যবহারে আগ্রহী হচ্ছে।

২০২১-২০২২ অর্থবছরে আইসিডি কাস্টমস হাউজের (কমলাপুর) লক্ষ্যমাত্রা ৪ হাজার ২২৮ কোটি টাকা। যেখানে চলতি ২০২১-২০২২ অর্থবছরের বাজেটে মোট রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা ধরা হয় ৩ লাখ ৮৯ হাজার কোটি টাকা। এর মধ্যে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৩ লাখ ৩০ হাজার কোটি টাকা।

যার মধ্যে সবচেয়ে বেশি লক্ষ্যমাত্রা ধরা হয়েছে মূল্য সংযোজন কর বা ভ্যাট থেকে ১ লাখ ২৮ হাজার ৮৭৩ কোটি টাকা, আয়কর ও ভ্রমণ কর থেকে ১ লাখ ৫ হাজার ৪৭৫ কোটি এবং আমদানি শুল্ক থেকে ৯৫ হাজার ৬৫২ কোটি টাকা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com