1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর জলবায়ু পরিবর্তন মোকাবেলা ও পানি ব্যবস্থাপনায় পদক্ষেপ গ্রহণ জরুরি: পরিবেশমন্ত্রী ১৪৭০ বোতল ফেনসিডিল এবং বিদেশী মদসহ কুখ্যাত মাদক ব্যবসায়ী গ্রেফতার ডিএমপির শ্যামপুর থানায় ভুয়া পুলিশ গ্রেফতার জঙ্গিবাদ সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন-আইজিপি আধুনিক কবিতা — এ,কে,এম,রফিকুল ইসলাম মহব্বত সেবা ও উন্নয়নমূলক কর্মকাণ্ডে লায়নদের সর্বাত্মক সহযোগিতা প্রদানের আহ্বান রাষ্ট্রপতির দলবদ্ধ ধর্ষণের শিকার গার্মেন্টস কর্মী, পুলিশের সহায়তা চেয়ে পাননি খোলা চিঠি৷ —– সৈয়দা জে এস রত্না ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকার বাজেট ঘোষণা

৬ মাসে আইসিডি কাস্টমস হাউজে প্রবৃদ্ধি ২২ শতাংশ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২, ৩.১৬ পিএম
  • ১৮১ বার পড়া হয়েছে

জাতীয় রাজস্ব বোর্ডের অধীনে (এনবিআর) আইসিডি কাস্টমস হাউজ (কমলাপুর) চলতি ২০২১-২২ অর্থবছরের প্রথম ছয় মাসে (জুলাই-ডিসেম্বর) পর্যন্ত রাজস্ব প্রবৃদ্ধি হয়েছে ২২ শতাংশ। 

এনবিআর থেকে পাওয়া তথ্যানুসারে, ছয় মাসে আইসিডিতে রাজস্ব আহরণ হয়েছে ১ হাজার ৯৭৮ কোটি ৮৫ লাখ টাকা। প্রবৃদ্ধি হয়েছে ২২ শতাংশ। যেখানে ২০২০-২১ অর্থবছরের প্রথম ছয় মাসে আদায় হয়েছিল হাজার ৬২২ কোটি ৭২ লাখ টাকা।

এ বিষয়ে আইসিডি কাস্টমস হাউজের ঊর্ধ্বতন এক কর্মকর্তা ঢাকা পোস্টকে বলেন, হাতে নেওয়া কর্মকৌশল বাস্তবায়ন ও বকেয়া আদায় কার্যক্রম জোরদার করায় ফাঁকির পরিমাণ কমে গেছে। যে কারণে আইসিডির রাজস্ব আদায় ভালো হচ্ছে। তাছাড়া সেবার মান বাড়ানোর ফলে ব্যবসায়ীরা এই কাস্টমস হাউজ ব্যবহারে আগ্রহী হচ্ছে।

২০২১-২০২২ অর্থবছরে আইসিডি কাস্টমস হাউজের (কমলাপুর) লক্ষ্যমাত্রা ৪ হাজার ২২৮ কোটি টাকা। যেখানে চলতি ২০২১-২০২২ অর্থবছরের বাজেটে মোট রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা ধরা হয় ৩ লাখ ৮৯ হাজার কোটি টাকা। এর মধ্যে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৩ লাখ ৩০ হাজার কোটি টাকা।

যার মধ্যে সবচেয়ে বেশি লক্ষ্যমাত্রা ধরা হয়েছে মূল্য সংযোজন কর বা ভ্যাট থেকে ১ লাখ ২৮ হাজার ৮৭৩ কোটি টাকা, আয়কর ও ভ্রমণ কর থেকে ১ লাখ ৫ হাজার ৪৭৫ কোটি এবং আমদানি শুল্ক থেকে ৯৫ হাজার ৬৫২ কোটি টাকা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com