1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৪:০০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
নিজ নিজ এলাকার উন্নয়নে সবাইকে অবদান রাখার আহ্বান প্রধানমন্ত্রীর শেখ হাসিনা আল্লাহ ছাড়া আর কাউকে ভয় করেন না: কাদের ১০ ডিসেম্বর নয়াপল্টনেই গণসমাবেশ করবে বিএনপি অর্থনীতির স্থিতিশীলতা বজায় রাখতে প্রতিটি সেক্টরে নারীদের সম্পৃক্ত করতে হবে : স্পিকার জঙ্গিবাদের বিশ্বস্ত ঠিকানা বিএনপি : ওবায়দুল কাদের সশস্ত্র বাহিনীর শহীদদের প্রতি রাষ্ট্রপতির শ্রদ্ধা অর্থনৈতিক অঞ্চলে ৫০টি শিল্প ইউনিট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ইনশাল্লাহ আগামী মাস থেকে বিদ্যুৎ-জ্বালানির ভোগান্তি হবে না : প্রধানমন্ত্রী ঘুমের মধ্যে হঠাৎ পায়ের রগে টান ধরলে যা করবেন সমাজ থেকে অন্ধকার, অশিক্ষা, বিভেদ, সহিংসতা, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করি

৬ মাসে আইসিডি কাস্টমস হাউজে প্রবৃদ্ধি ২২ শতাংশ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২, ৩.১৬ পিএম
  • ৭৭ বার পড়া হয়েছে

জাতীয় রাজস্ব বোর্ডের অধীনে (এনবিআর) আইসিডি কাস্টমস হাউজ (কমলাপুর) চলতি ২০২১-২২ অর্থবছরের প্রথম ছয় মাসে (জুলাই-ডিসেম্বর) পর্যন্ত রাজস্ব প্রবৃদ্ধি হয়েছে ২২ শতাংশ। 

এনবিআর থেকে পাওয়া তথ্যানুসারে, ছয় মাসে আইসিডিতে রাজস্ব আহরণ হয়েছে ১ হাজার ৯৭৮ কোটি ৮৫ লাখ টাকা। প্রবৃদ্ধি হয়েছে ২২ শতাংশ। যেখানে ২০২০-২১ অর্থবছরের প্রথম ছয় মাসে আদায় হয়েছিল হাজার ৬২২ কোটি ৭২ লাখ টাকা।

এ বিষয়ে আইসিডি কাস্টমস হাউজের ঊর্ধ্বতন এক কর্মকর্তা ঢাকা পোস্টকে বলেন, হাতে নেওয়া কর্মকৌশল বাস্তবায়ন ও বকেয়া আদায় কার্যক্রম জোরদার করায় ফাঁকির পরিমাণ কমে গেছে। যে কারণে আইসিডির রাজস্ব আদায় ভালো হচ্ছে। তাছাড়া সেবার মান বাড়ানোর ফলে ব্যবসায়ীরা এই কাস্টমস হাউজ ব্যবহারে আগ্রহী হচ্ছে।

২০২১-২০২২ অর্থবছরে আইসিডি কাস্টমস হাউজের (কমলাপুর) লক্ষ্যমাত্রা ৪ হাজার ২২৮ কোটি টাকা। যেখানে চলতি ২০২১-২০২২ অর্থবছরের বাজেটে মোট রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা ধরা হয় ৩ লাখ ৮৯ হাজার কোটি টাকা। এর মধ্যে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৩ লাখ ৩০ হাজার কোটি টাকা।

যার মধ্যে সবচেয়ে বেশি লক্ষ্যমাত্রা ধরা হয়েছে মূল্য সংযোজন কর বা ভ্যাট থেকে ১ লাখ ২৮ হাজার ৮৭৩ কোটি টাকা, আয়কর ও ভ্রমণ কর থেকে ১ লাখ ৫ হাজার ৪৭৫ কোটি এবং আমদানি শুল্ক থেকে ৯৫ হাজার ৬৫২ কোটি টাকা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com