1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

ডাচ-বাংলা ব্যাংক কর্মকর্তাসহ ১০ জন রিমান্ডে

  • আপডেট সময় মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২, ১১.৪১ এএম
  • ২৪ বার পড়া হয়েছে

ঢাকা: জালিয়াতির মাধ্যমে দেশের বড় বড় শিল্পগ্রুপের ব্যাংক হিসাব থেকে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে হওয়া মামলায় ডাচ-বাংলা ব্যাংক কর্মকর্তাসহ ১০ জনকে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (৩১ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন- ব্যাংকটির কারওয়ান বাজার শাখায় এসএমই সেলস টিম ম্যানেজার জাকির হোসেন, ইয়াসিন আলী, মো. দুলাল হোসাইন, আসলাম, আনিছুর রহমান ওরফে সোহান, মাহবুব ইশতিয়াক ভূইয়া, আব্দুর রাজ্জাক (৪৮), জাকির হোসেন (৪৪), মো. আনোয়ার হোসেন ভূইয়া (৫৬) ও মো. নজরুল ইসলাম (৫০)।

গত ২৮ জানুয়ারি এই ১০ জনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ভাটারা থানার উপপরিদর্শক হাসান মাসুদ। আসামিপক্ষে তাদের আইনজীবীরা জামিন আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

সিএমএম আদালতে ভাটারা থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক ইস্রাফিল এ তথ্য জানান।
গত ২৭ জানুয়ারি ভাটারা এলাকায় একটি রেস্টুরেন্ট থেকে পাঁচজনকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ঢাকার বিভিন্ন এলাকা থেকে আরও পাঁচজনকে গ্রেফতার করা হয়।

জানা যায়, বড় বড় কোম্পানির ব্যাংক হিসাব টার্গেট ছিল চক্রটির। এরই অংশ হিসেবে ডাচ-বাংলা ব্যাংকের ভাটারা থানাধীন একটি শাখা থেকে ওয়ালটন গ্রুপের অ্যাকাউন্ট থেকে সাড়ে ৬ কোটি টাকা আরটিজিএস ফার্মে স্থানান্তরের একটি আবেদন আসে। ওই অর্থ এবি ব্যাংকের মতিঝিল শাখায় স্থানান্তরের আবেদন করা হয়। তবে ওই শাখা ব্যবস্থাপকের কাছে লেনদেনের আবেদনটি অস্বাভাবিক মনে হওয়ায় তিনি ওয়ালটন গ্রুপের সঙ্গে যোগাযোগ করেন। ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে জানানো হয়, তারা এ ধরনের কোনো অর্থ স্থানান্তরের আবেদন করেননি। পরে ওই আবেদনটি স্থগিত করা হয়।

এ ঘটনায় ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র অ্যাসিস্টেন্ট ডিরেক্টর পদের আইন কর্মকর্তা সাফায়েত তারিক বাদী হয়ে ভাটারা থানায় একটি মামলা দায়ের করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com