1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৮:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

আমাদের অহিংস আন্দোলন সহিংস হবে না’

  • আপডেট সময় সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২, ৩.৪৭ পিএম
  • ৪৬ বার পড়া হয়েছে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) চলমান অহিংস আন্দোলন সহিংস হবে না বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

সোমবার (২৪ জানুয়ারি) ঢাকা পোস্টের সঙ্গে আলাপকালে আন্দোলনকারী শিক্ষার্থী উমর ফারুক বলেন, আমাদের যৌক্তিক আন্দোলন শুরু থেকেই অহিংস। যে পুলিশ আমাদের গুলি মেরেছে, আমরা তাদের ফুল দিয়েছি। অহিংস আন্দোলনের সর্বোচ্চ পর্যায় হচ্ছে আমরণ অনশন। আমরা বিজয় আনতে পারব কি না জানি না তবে অহিংস আন্দোলন চালিয়ে যাব। আমাদের আন্দোলন সহিংস হবে না।

তিনি বলেন, আমরা সমস্যা সমাধানে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনার জন্য প্রস্তুত। কবে বসা হবে সেটা জানি না। তবে যতক্ষণ না এক দফা দাবি আদায় না হবে আমাদের আন্দোলন চলবে।

আন্দোলনে বহিরাগতদের অংশগ্রহণ ও রাজনৈতিক ইন্ধনের বিষয়ে তিনি বলেন, দিনে শিক্ষার্থীরা টিউশনি করায় বা অন্য কাজ করে। রাতে তারা ফ্রি হয়। ফলে এই সময়টায় শিক্ষার্থীদের সংখ্যা বাড়ে। আন্দোলনে বহিরাগত কেউ নেই। এখানে সবাই শিক্ষার্থী। তাছাড়া রাজনৈতিক ইন্ধনের অভিযোগটিও সম্পূর্ণ মিথ্যা।

‘উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের অধীনে শাবিপ্রবি ভালো চলছে’ শিক্ষামন্ত্রীর এমন বক্তব্যের বিষয়ে উমর বলেন, বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন হয়েছে। কিন্তু কালচারাল পয়েন্ট অব ভিউ সম্পূর্ণ ধ্বংস হয়েছে গত চার বছরে। ক্যাম্পাসে কোনো আন্দোলন শুরু হলে ভিসি নিজে সরাসরি সেটা ডিল করতেন না, এমনকি শিক্ষার্থীদের সঙ্গে এই বিষয়ে কথাও বলতেন না। ট্রেজারার দিয়ে আলোচনা করাতেন। ফলে শিক্ষার্থীদের সঙ্গে তার ইন্টারেকশন হয়নি। সবসময় মাঝখানে একটা পর্দা রাখতেন। এটা আমরা অনেক চেষ্টা করেও সরাতে পারিনি।

আরেক আন্দোলনকারী শিক্ষার্থী সাদিয়া আফরিন জানান, ভিসি অপসারণের দাবিতে শিক্ষার্থীদের আমরণ অনশন চলছে। এখন পর্যন্ত ২৮ জন শিক্ষার্থী এই অনশন কর্মসূচিতে অংশ নিয়েছে। এর মধ্যে ২০ জন শিক্ষার্থী অনশন করছেন আর ৮ জন হাসপাতালে রয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com