1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১২:২২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

বাণিজ্য মেলায় মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু নিয়ে দৃষ্টিনন্দন প্যাভিলিয়ন

  • আপডেট সময় বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২, ৫.০৮ এএম
  • ৫৮ বার পড়া হয়েছে

পূর্বাচলের বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। মেলা প্রাঙ্গণে প্রবেশ করে একটু সামনে গেলেই চোখে পড়বে মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে দৃষ্টিনন্দন প্যাভিলিয়ন।

এই প্যাভিলিয়নে বাংলাদেশের স্বাধীনতা, বঙ্গবন্ধুর জীবন ও কর্ম, রাজনৈতিক ইতিহাসের বিভিন্ন ঘটনা আলোকচিত্র ও তথ্যচিত্রের মাধ্যমে তুলে ধরা হয়েছে। মেলায় আশা দর্শনার্থীদের কাছে প্রিয় হয়ে উঠেছে স্থানটি।

মেলায় মূল ভবনের মাঝের ফটক দিয়ে ঢুকলে প্রথমেই দেখা যায় বঙ্গবন্ধু প্যাভিলিয়ন। নানা বয়সী দর্শনার্থীরা ভিড় করছেন সেখানে। ঘুরে ঘুরে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম দেখছেন তারা; পাশে দাঁড়িয়ে সেলফি তুলছেন কেউ কেউ।

100%

মেলায় এক সঙ্গে ঘুরতে এসেছেন পাঁচ বন্ধু। মু‌ক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর উপর করা তথ্যচিত্রের সঙ্গে ছবি তুলছেন তারা। জানতে চাইলে এক বন্ধু হাবিব ঢাকা পোস্টকে বলেন, এখানে মু‌ক্তিযুদ্ধের দুর্লভ ছবিগুলো দেখে ভাল লাগল। এছাড়া বঙ্গবন্ধুর বঙ্গবন্ধুর জীবন কর্ম ও রাজনৈতিক বেশ কিছু তথ্যচিত্র ও ছবি রয়েছে, এগুলো স্মরণীয় করে রাখতে ছবি তুলে রাখছি। মেলায় আসছি কিছুক্ষণ হলো। আমরা পাঁচ বন্ধু এক সঙ্গে মূলত ঘুরতেই এসেছি। তবে কিছু পছন্দ হলে কিনতেও পারি।

রূপগঞ্জ থেকে স্ত্রী-সন্তানকে নিয়ে বাণিজ্য মেলায় এসেছেন জাহাঙ্গীর হোসেন। তিনি বলেন, বাড়ির পাশে মেলা হচ্ছে। আজকে একটু ফ্রি আছি তাই সপরিবারে মেলায় এসেছি। মেলায় ঢুকেই বঙ্গবন্ধু প্যাভিলিয়ন দেখতে পেলাম। এখানে বঙ্গবন্ধু ও দেশ স্বাধীন হওয়ার আগের ও পরের বিভিন্ন আলোকচিত্র রয়েছে। নতুন প্রজন্ম এগুলো দেখে অনেক কিছু জানাতে পারছে। দেখে ভালই লাগল।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে পূর্বাচলে মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হয়েছে। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। শীতাতপ নিয়ন্ত্রিত এক্সিবিশন সেন্টারে দেশি-বিদেশি বিভিন্ন ক্যাটাগরির মোট ২৩টি প্যাভিলিয়ন, ২৭টি মিনি প্যাভিলিয়ন, ১৬২টি স্টল ও ১৫টি ফুড স্টল রয়েছে।

এবারের মেলায় প্রদর্শিত পণ্যের মধ্যে রয়েছে দেশীয় বস্ত্র, মেশিনারিজ, কার্পেট, কসমেটিকস অ্যান্ড বিউটি এইডস, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস, ফার্নিচার, পাট ও পাটজাত পণ্য, গৃহসামগ্রী, চামড়া, জুতাসহ চামড়াজাত পণ্য, স্পোর্ট গুডস, স্যানিটারি ওয়্যার, খেলনা, স্টেশনারি, ক্রোকারিজ, প্লাস্টিক, মেলামাইন পলিমার, হারবাল ও টয়লেট্রিজ, ইমিটেশন জুয়েলারি, প্রক্রিয়াজাত খাদ্য, হস্তশিল্পজাত পণ্য, হোম ডেকর ইত্যাদি।

সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলে। সাপ্তাহিক ছুটির দিন চলে রাত ১০টা পর্যন্ত। মেলার প্রবেশমূল্য প্রাপ্তবয়স্ক ব্যক্তিদের জন্য ৪০ টাকা এবং শিশুদের ২০ টাকা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com