1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪:০৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

অল্প বয়সে প্রতারণা হাতিয়ে নিয়েছে কোটি টাকা

  • আপডেট সময় রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১, ৯.১১ এএম
  • ৯২ বার পড়া হয়েছে

সিএনএম প্রতিনিধিঃ

মার্কিন নাগরিক দাবি করা অষ্টম শ্রেণি পাস দিপু নিজেকে কখনো কোনো নামিদামি সংস্থার পরিচালক, কখনো গ্রুপ অব কোম্পানির মালিক পরিচয় দিতেন।১৪ বছর বয়সে প্রতারণায় হাতেখড়ি। বয়স এখন ২০।
এভাবেই সে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিল। এত অল্প বয়সে নানা উপায়ে প্রতারণা করে হাতিয়ে নিয়েছে কোটি টাকা। তাকে রাজধানী থেকে গ্রেফতারের পর পুলিশ বলছে, প্রতারণার এমন কোনো কৌশল নেই যা সে রপ্ত করেনি।
পোশাক তৈরিকারক প্রতিষ্ঠান নোমান গ্রপের ভাইস চেয়ারম্যান পদে নিয়োগ পাওয়ার খবর জানাতে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে অনুষ্ঠানের আয়োজনকারী এই ব্যক্তির নাম আশরাফুল ইসলাম দিপু।
ফেসবুক লাইভে এসে তিনি আরো জানান, গুলশান ওয়েল ফেয়ার ক্লাবে বিপুল ভোটের ব্যবধানে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। বিষয়টি কর্তৃপক্ষের নজরে এলে তারা থানায় জিডি করার পাশাপাশি ডিবির সাইবার বিভাগেও একটি অভিযোগ দায়ের করেন।
নোমান গ্রুপের হেড অব প্রটোকল মাজহারুল ইসলাম চৌধুরী বলেন, নোমান গ্রুপে ভাইস চেয়ারম্যান পদে আমরা কাউকে নিয়োগ দেইনি। আমাদের এই ধরনের কোনো পরিকল্পনাও ছিল না। এমনকি আমরা জানিও না।
অনুসন্ধান শুরু করে পুলিশ। অভিযুক্ত দিপুকে রাজধানী থেকে গ্রেফতার করা হয়। বেরিয়ে আসতে থাকে তার প্রতারণার অভিনব সব কৌশল।

পুলিশ বলছে, মাত্র ১৪ বছর বয়সে ভোলার দাতা সংস্থার ত্রাণের অর্থ আত্মসাতের মধ্য দিয়ে প্রতারণায় হাতেখড়ি তার। এরপর আর পেছনে তাকাতে হয়নি তাকে। একের পর এক প্রতারণার নিপুণ ছক রপ্ত করতে থাকেন তিনি।
দামি ব্র্যান্ডের ভাড়া করা গাড়িতে চলাফেরা করেন দিপু। গাড়ির চালকরাও তার প্রতারণার হাত থেকে রেহাই পাননি।
একজন গাড়িচালক বলেন, আমি ভাড়ায় একটি প্রাডো গাড়ি চালাই। উনি মাঝে মাঝে আমার গাড়ি নিয়ে যায়।
কিন্তু ভাড়া দেয় না। আমাকে বলে আমার বউকে তার কোম্পানিতে চাকরি দেবে। শুধু তাই নয় একটি সংস্থার পরিচালক পদে নিয়োগ পেয়েছেন মর্মে ভুয়া গেজেট তৈরি করে অনেকের সঙ্গে প্রতারণার তথ্যও পেয়েছে ডিবি।
মহামারিকালে অসহায় মানুষকে সহায়তার নামে মানবিক টিম নামে একটি সংগঠন তৈরি করে প্রবাসীদের কাছ থেকে হাতিয়ে নেন কয়েক লাখ টাকা। তার নামে কয়েক কোটি টাকা বরাদ্দের চেক দেখিয়ে করেন প্রতারণা।

ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের উপপুলিশ কমিশনার মুহাম্মদ শরীফুল ইসলাম বলেন, এত অল্প বয়সে তার যে অনলাইনে বিচরণ, অনলাইনের প্রতারণার যে বুদ্ধি তার মাথায় আসছে এটা আসলে হতবাক হওয়ার মতো। তার প্রতারণা অনেক গ্র্যাজুয়েটকেও ছাড়িয়ে যাচ্ছে। বিস্তারিত জানতে রিমান্ডের আবেদন করেছে পুলিশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Theme Download From ThemesBazar.Com