1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৯:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

মোবাইল গেম জ্বরে ভুগছে স্মার্ট ফোন ব্যবহারকারিরা

  • আপডেট সময় মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১, ৩.৩৬ পিএম
  • ১৭৬ বার পড়া হয়েছে
স্মার্ট ফোন ব্যবহারকারিরা মোবাইল গেম জ্বরে ভুগছে

এস.ই বাদশাঃ

তথ্যপ্রযুক্তির এই বিশ্বে মোবাইল বিহীন জীবন এক প্রকার কল্পনাহীন।সাম্প্রতিক সময়ে মোবাইল ফোন মানব জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে দাঁড়িয়েছে।
মুহুর্তেই বিশ্ব হাতের মুটোই চলে আসছে এই মোবাইলের বদৌলতে। বিশ্বের নামী দামি কোম্পানী হরেকরকম মোবাইল বাজারে ছেঁড়ে দিয়ে কোটি কোটি মোবাইল ফোন ব্যবহারকারির হৃদয় জয় করে নিয়েছে ইতিমধ্যে। সেই সাথে মিলছে নানান সফটওয়ার।
কুলি, কামার রিক্সাওয়ালা, স্কুল কলেজে পড়ুয়া ছাত্র ছাত্রী থেকে শুরু করে উচ্চপদস্থ কর্মকর্তা কর্মচারি সহ সকল শ্রেনীর মানুষের হাতে শোভাপাচ্ছে স্মার্ট ফোন। এ স্মার্ট ফোন কারো জন্য আশির্বাদ হলেও অনেকের কাছে তা অভিশাপে পরিণত হয়ে পড়েছে।
স্মার্ট ফোনকে কেন্দ্র করে কিছু সংখ্যক মানুষ ফেইসবুক ভাইরাসে ভুগলেও সাম্প্রতিক সময়ে দেশের অধিকাংশ স্মার্ট ফোন ব্যবহারকারি মোবাইল গেম জ্বরে ভুগছে।

এখন গুগল প্লেষ্টোরে সার্চ করলেই মিলছে হরেক রকম খেলার গেম, তৎমধ্যে সবচেয়ে বেশি ডাউনলোড হচ্ছে লুডু খেলার নামক একটি সফটওয়ার। বর্তমানে ঐ লুডু খেলাতেই মাতোয়ারা বিপুল সংখ্যক স্মার্ট ফোন ব্যবহারকারি।

মানবজীবনের হাজারো ব্যস্ততার মাঝে একটু সময় পেলেই বসে পড়ছে লুডু খেলায়। ২,৩,কিংবা ৪ জনে মিলে এ গেম খেলা যায়, আবার অনেকে একা একাও এ গেম গেলে থাকে। খেলা শুধু মাত্র খেলার মধ্যে সীমাবদ্ব না রেখে অনেকে জুয়া খেলায় জড়িয়ে পড়ছে এ লুডু খেলাকে কেন্দ্র করে। বর্তমানে বাজিতে এ খেলার প্রবণতা লক্ষ করা যাচ্ছে।

আবার অনেকে প্রতিযোগিতামূলক লুডু খেলার কারণে বাকবিতণ্ডা সহ মারামারির ঘটনাও কম নই।
নিজের প্রয়োজনী দৈন্দিন কাজ ফেলে রেখে মোবাইলে বিভিন্ন গেম খেলা নিয়ে ব্যস্ত থাকে। যার ফলে চোখের সমস্যা, ব্রেইনের সমস্যা, ব্যবসা সমস্যা, ছাত্র-ছাত্রীদের পড়ালেখার সমস্য সহ সমাজে নানান সমস্য সৃষ্টি হচ্ছে এবং সময় অসময়ে নেশার মতো গেম খেলে অর্থনৈতিক অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করছে এমনি এক গেম ব্লুহুয়েল সারাদেশে আতংক সৃষ্টি করছিল। আমাদের উচিত যে গেম নিজের ধ্যানকে বিমুখ করে ফেলে সে সব গেম পরিহার করা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com