1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
ঈদ মোবারক জাতীয় ঈদগাহে পাঁচ স্তরের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা সবুজ বাংলাদেশ গড়ে তুলুন : প্রধানমন্ত্রী কুমিল্লা পিটিআই কর্তৃক সততা, নৈতিকতা ও শুদ্ধাচার পুরস্কার পেলেন তানজুরুন নাহার শরীয়তপুরে সড়ক উন্নয়ন প্রকল্প এর বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ ও লুটপাট বন্ধ করার জন্য অভিযোগ গার্মেন্টস এ কাজ খুজতে গিয়ে চার দেওয়ালে বন্দি হলো শিশু-কিশোরী থানা পুলিশ সব কিছু জানার পরও উদ্ধার করছেন না ওদের। বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর জলবায়ু পরিবর্তন মোকাবেলা ও পানি ব্যবস্থাপনায় পদক্ষেপ গ্রহণ জরুরি: পরিবেশমন্ত্রী ১৪৭০ বোতল ফেনসিডিল এবং বিদেশী মদসহ কুখ্যাত মাদক ব্যবসায়ী গ্রেফতার ডিএমপির শ্যামপুর থানায় ভুয়া পুলিশ গ্রেফতার

জঙ্গিবাদ সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন-আইজিপি

  • আপডেট সময় সোমবার, ১০ জুন, ২০২৪, ৫.৪০ পিএম
  • ২৭ বার পড়া হয়েছে

সিএনএমঃ

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম বলেছেন, সকলে মিলে ঐক্যবদ্ধভাবে চেষ্টা করলে এ শান্তির দেশে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ বাসা বাঁধতে পারবে না। তিনি জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সকলের প্রতি আহ্বান জানান।

সোমবার (১০ জুন) সকালে সিলেট জেলা পুলিশ লাইনসে বীর মুক্তিযোদ্ধা শহীদ এসপি এম. শামসুল হক মিলনায়তনে ‘উগ্রবাদ ও সন্ত্রাসবাদ দমনে শিক্ষক-শিক্ষার্থী, ইমাম, আলেম ও সুশীল সমাজের প্রতিনিধিদের ভূমিকা’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ইউনিট এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) আয়োজিত এ কর্মশালায় মুখ্য আলোচক ছিলেন এটিইউ’র অতিরিক্ত আইজি এস এম রুহুল আমিন।

এটিইউ’র ডিআইজি (প্রশাসন) মফিজ উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ জাকির হোসেন খান এবং সিলেটের বিভাগীয় কমিশনের আবু আহমদ সিদ্দিকী।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান।

কর্মশালায় সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল-মামুন, জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, সিলেট মেট্রোপলিটন পুলিশ এবং সিলেট রেঞ্জের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ এবং আলেমগণসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন , আমাদের দেশের মানুষ শান্তিপ্রিয়। তারা জঙ্গিবাদ, সন্ত্রাসবাদে বিশ্বাস করে না। দেশপ্রেম, দেশের শান্তি, কল্যাণ ও উন্নয়নের স্বার্থে সকলে এক। তিনি উগ্রবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে ইসলামের সঠিক ব্যাখ্যা তুলে ধরার জন্য আলেমদের প্রতি আহ্বান জানান।

পুলিশ প্রধান বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘জিরো টলারেন্স’ নীতিতে দেশের সাধারণ জনগণ একাত্মতা ঘোষণা করায় আমরা সকলে মিলে একসাথে কাজ করে জঙ্গিবাদ দমনে সফল হয়েছি।

তিনি বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ উন্নয়নের পথে বাধা, দেশের ভাবমূর্তির জন্য ক্ষতিকর। মাননীয় প্রধানমন্ত্রী ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করছেন। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সবাইকে একযোগে একসাথে কাজ করতে হবে।

আইজিপি বলেন, বর্তমানে বাংলাদেশ পুলিশের সক্ষমতা অনেক বেড়েছে। পুলিশ এখন যেকোনো অপরাধ মোকাবেলায় সক্ষম।

মুখ্য আলোচক এস এম রুহুল আমিন বৈশ্বিক প্রেক্ষাপট এবং ইসলামের দৃষ্টিতে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের অবস্থান তুলে ধরেন। তিনি বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ দমনে সবাইকে সাথে নিয়ে একসাথে কাজ করি যাচ্ছি। আমরা জঙ্গিবাদ মোকাবেলায় আরো কাজ করতে চাই।

তিনি জঙ্গিবাদ মোকাবেলায় আলেম-ওলামাসহ সমাজের সকল শ্রেণি-পেশার মানুষের সহযোগিতা কামনা করেন।

মূল প্রবন্ধে শাহ মিজান শাফিউর রহমান বলেন, ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন স্থান নেই। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ইসলামের অবস্থান অত্যন্ত সুস্পষ্ট। বাংলাদেশ পুলিশ সন্ত্রাসবাদ দমন ও নিয়ন্ত্রণে বিভিন্ন গোয়েন্দা সংস্থা এবং বিশেষায়িত ইউনিটসমূহ একযোগে কাজ করে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনের মধ্য দিয়ে দেশে-বিদেশে প্রশংসা অর্জন করেছে।

এর আগে আইজিপি সিলেট জেলা পুলিশ লাইনসে পুলিশ অফিসার্স মেস এবং এসএমপি’র কোতোয়ালী থানা কমপ্লেক্সে স্টুডিও অ্যাপার্টমেন্ট উদ্বোধন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com