1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
উপজেলা নির্বাচনে জনগণ যাতে তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করতে পারে : প্রধানমন্ত্রী বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা রাজধানীর ৩৫ হাজার রিকশাচালক পাচ্ছেন ছাতা ও স্যালাইন ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী যাত্রাবাড়িতে পপুলার ও বলাকা আবাসিক হোটেলে মাদক বেচা-কেনা ও সেবনের মেলা মিলেছে বসেছে নারী বেচা-কেনার হাট বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

মহানবীকে কটূক্তির তীব্র নিন্দা মালয়েশিয়ার, ভারতীয় দূতকে তলব

  • আপডেট সময় বুধবার, ৮ জুন, ২০২২, ২.০১ পিএম
  • ১৩৬ বার পড়া হয়েছে

মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির রাজনীতিবিদদের অবমাননাকর মন্তব্যের তীব্র নিন্দা করেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়া। একইসঙ্গে একই কারণে মালয়েশিয়ায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনারকে তলবও করেছে দেশটি।

অবশ্য ভারতের ক্ষমতাসীন দল বিজেপির অভিযুক্ত জ্যেষ্ঠ দুই নেতা নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দালকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে কুয়ালালামপুর। মঙ্গলবার (৭ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে মালয়েশীয় সংবাদমাধ্যম মালয় মেইল।

এতে বলা হয়, মহানবী (সা.)-কে নিয়ে করা কটূক্তির প্রতিবাদে মালয়েশিয়ায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনারকে তলব করা হয়েছে এবং মালয়েশিয়ার পক্ষ থেকে অবমাননাকর এই ঘটনা প্রত্যাখ্যান করা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নেতাদের অবমাননাকর মন্তব্যে বিশ্বব্যাপী মুসলিম উম্মাহর মধ্যে ক্ষোভের সৃষ্টি করেছে এবং এর জেরে শাস্তিমূলক পদক্ষেপ হিসেবে বিজেপির অভিযুক্ত দুই রাজনীতিকের দল থেকে বহিষ্কারকে স্বাগত জানাচ্ছে মালয়েশিয়া।’

একইসঙ্গে ইসলামভীতি দূর করার জন্য একসঙ্গে কাজ করতে এবং বৈশ্বিক শান্তি ও স্থিতিশীলতার স্বার্থে যেকোনো উস্কানিমূলক কাজ বন্ধ করতে ভারতের প্রতি মালয়েশিয়া আহ্বান জানিয়েছে বলেও দক্ষিণ-পূর্ব এশিয়ার এই দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই বিবৃতিতে বলা হয়েছে।

তাদের এই মন্তব্য দেশটির সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়কে ক্ষুব্ধ করে তোলে। এমনকি অভিযুক্তদের মন্তব্যের জেরে ভারতের কয়েকটি রাজ্যের মুসলিমরা বিক্ষিপ্তভাবে প্রতিবাদ বিক্ষোভ করেন। আর এর রেশ ভারতের গণ্ডি ছাড়িয়ে বাইরের বিশ্বে ছড়িয়ে পড়ে।

অবশ্য এরপরই অনেকটা নড়েচড়ে বসে বিজেপি। পরিস্থিতি বিবেচনায় বিজেপি গত রোববার অভিযুক্ত নুপুর শর্মাকে বরখাস্ত এবং জিন্দালকে বহিষ্কার করা করে। এমনকি পরে বিজেপির এই দুই নেতা প্রকাশ্যে ক্ষমা চেয়ে বিবৃতিও দিয়েছেন।

কিন্তু এরপরও বিজেপির জ্যেষ্ঠ দুই নেতার বিতর্কিত মন্তব্যের জেরে মুসলিম বিশ্বের ক্রমবর্ধমান ক্ষোভ ও তোপের মুখে পড়েছে ভারত। মধ্যপ্রাচ্যের প্রভাবশালী দেশগুলোসহ এখন পর্যন্ত বিশ্বের এক ডজনের বেশি দেশ ভারতের বিরুদ্ধে সরব হয়েছে।

এসব দেশ ভারত ও বিজেপি সরকারের নিন্দা জানানোর পাশাপাশি দেশটিকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com