1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী সরকারি বরাদ্দকৃত অর্থ নকল কাগজ তৈরি পূর্বক আত্মসাৎ ও লুটপাট তিতাসে দাবিকৃত চাঁদা না দেয়ায় গুলাগুলি, দুই ভাই আহত হজ যাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়াতে সৌদি আরবের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর আওয়ামী লীগ মাঠে না থাকলে বিএনপি সন্ত্রাসী কর্মকান্ড চালাবে : ওবায়দুল কাদের আজিজ মোহাম্মদ ভাইসহ তিনজনের যাবজ্জীবন গণমাধ্যমের তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করা হবে

নাইজেরিয়ায় গির্জায় বন্দুক হামলা, নিহত অন্তত ৫০

  • আপডেট সময় সোমবার, ৬ জুন, ২০২২, ১০.৪৩ এএম
  • ১২২ বার পড়া হয়েছে

ছবি: দ্য নিউইয়র্ক টাইমস

পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ার একটি গির্জায় দুর্বৃত্তদের বন্দুক হামলায় নারী ও শিশুসহ অন্তত ৫০ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও বহুসংখ্যক। রোববার দেশটির দক্ষিণপশ্চিমাঞ্চলীয় প্রদেশ অনডোর ওউও শহরের একটি ক্যাথলিক গির্জায় হয়েছে এ হামলা।

অনডো প্রাদেশিক পুলিশের মুখপাত্র ফুনমিলায়য়ো ইবুকুন ওদুনলামি রয়টার্সকে বলেন, ওউও শহরের সেন্ট ফ্রান্সিস ক্যাথলিক চার্চে রোববারের প্রার্থনা চলাকালে দুর্বৃত্তরা হামলা করে এবং গির্জার ভেতরে ও বাইরে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। এতে ঘটনাস্থলেই কয়েকজন নিহত হন এবং আহত হন আরও বেশ কয়েকজন।

তবে তিনি নিহতদের সংখ্যা জানাননি। যে দুই হাসপাতালে হতাহতদের নিয়ে যাওয়া হয়েছিল, তার মধ্যে একটি হাসপাতালের এক চিকিৎসক নাম প্রকাশ না করার শর্তে রয়টার্সকে বলেন, হামলায় অন্তত ৫০ জনের মৃত্যু হয়েছে এবং আহত হয়েছেন আরও শতাধিক। আহতদের চিকিৎসার নজ্য জরুরিভিত্তিতে রক্তের প্রয়োজন বলেও উল্লেখ করেছেন তিনি।

ভয়াবহ এই হামলার জন্য কারা দায়ী এবং কী কারণে এটি হলো— তা এখনও স্পষ্ট নয়। নাইজেরিয়ার প্রধান ক্যাথলিক চার্চের মুখপাত্র রেভারেন্ড অগাস্টিন ইকইউ রয়টার্সকে জানিয়েছেন, রোববারের প্রার্থনায় আসা সাধারণ লোকজন হামলার শিকার হয়েছেন। চার্চের প্রধান যাজক ও সন্ন্যাসীরা অক্ষত রয়েছেন।

হতাহতদের জন্য আন্তরিক দুঃখ প্রকাশের পাশাপাশি তাদের দ্রুত আরোগ্যলাভ কামনা করেছেন তিনি।

নাইজেরিয়ার প্রেসিডেন্ট হামলার কঠোর নিন্দা জানিয়ে একে ‘ঘৃণ্য’ বলে উল্লেখ করেছেন। গির্জায় হতাহতদের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন পোপ ফ্রান্সিসও।

দীর্ঘ এক দশকেরও বেশি সময় ধরে ইসলামপন্থী একাধিক জঙ্গিগোষ্ঠী অতর্কিত হামলা, হত্যা, অপহরণ করে মুক্তিপণ আদায়ের মতো অপতৎপরতা চালাচ্ছে নাইজেরিয়ায়। তবে তাদের কর্মকাণ্ড মূলত দেশের উত্তরপশ্চিমাঞ্চলীয় প্রদেশগুলোতে সীমাবদ্ধ। দেশটির দক্ষিণপশ্চিমাঞ্চলে এ ধরনের হামলা খুবই বিরল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com