1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪:৪৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

আল জাজিরার বিরুদ্ধে ৫০ কোটি ডলার ক্ষতিপূরণ চেয়ে মামলা

  • আপডেট সময় মঙ্গলবার, ২ মার্চ, ২০২১, ১২.২৮ পিএম
  • ১৪২ বার পড়া হয়েছে

সিএনএম২৪ডটকমঃ
কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরার বিরুদ্ধে ৫০ কোটি ডলার ক্ষতিপূরণ চেয়ে যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ফেডারেল কোর্টে মামলা করেছে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ।
সংগঠনের সভাপতি ড. রাব্বী আলম বাদী হয়ে এ মামলা করেন। মামলায় বিবাদী করা হয়েছে আল জাজিরা ইংলিশ, আল জাজিরা মিডিয়া নেটওয়ার্ক, ডেভিড বার্গম্যান, কনক সরোয়ার, ইলিয়াস হোসেনসহ কয়েকজনকে। এরই মধ্যে আদালতে শুনানির জন্য গৃহীত হয়েছে মামলাটি।

স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় নিউইয়র্কে এক সংবাদ সম্মেলনে পরিষদের সভাপতি ড. রাব্বী আলম বলেন, আল জাজিরা সম্প্রতি একটি মিথ্যা, তথ্যপ্রমাণহীন নিম্নমানের প্রতিবেদন সম্প্রচার করেছে যা বাংলাদেশের সরকার ও সেনাবাহিনীর বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিত।
এ ঘটনার জন্য আল জাজিরা কর্তৃপক্ষকে বাংলাদেশের কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ।
এর আগে গত ১ ফেব্রুয়ারি রাতে ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে একটি প্রতিবেদন প্রচার করা হয় আল জাজিরায়। এরপর এই প্রতিবেদনের প্রতিবাদ জানিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়, আইএসপিআর ও পুলিশের পক্ষ থেকে বিবৃতি দেয়া হয়। একে উদ্দেশ্যমূলক ও বিভ্রান্তিকর বলে উল্লেখ করা হয়। এ প্রতিবেদনের মাধ্যমে দেশ ও সরকারবিরোধী নানা ষড়যন্ত্র করা হচ্ছে বলেও সেনাপ্রধানসহ সরকারি দলের নেতারা উল্লেখ করেছেন।
আল জাজিরার সম্প্রচার বন্ধ এবং বাংলাদেশকে নিয়ে করা প্রতিবেদন ফেসবুক ও ইউটিউব থেকে সরানোর বিষয়ে রিটও হয়েছে। সেই রিটের ওপর ছয় অ্যামিকাস কিউরি তাদের মতামত দেয়ার পর ফেসবুক ও ইউটিউব এ ভিডিও তুলে নেয়ার আদেশ দেন হাইকোর্ট।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Theme Download From ThemesBazar.Com