1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী সরকারি বরাদ্দকৃত অর্থ নকল কাগজ তৈরি পূর্বক আত্মসাৎ ও লুটপাট তিতাসে দাবিকৃত চাঁদা না দেয়ায় গুলাগুলি, দুই ভাই আহত হজ যাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়াতে সৌদি আরবের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর আওয়ামী লীগ মাঠে না থাকলে বিএনপি সন্ত্রাসী কর্মকান্ড চালাবে : ওবায়দুল কাদের

সবার মাস্টার্স ডিগ্রি অর্জনের প্রয়োজন নেই : পলক

  • আপডেট সময় শনিবার, ৯ এপ্রিল, ২০২২, ৫.২৮ পিএম
  • ১০৬ বার পড়া হয়েছে

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ১৯৭৫ সালের ১৪ জুন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেই সময়কার নতুন প্রযুক্তি স্যাটেলাইট ব্যবহার করে বিশ্বের সঙ্গে বাংলাদেশকে সংযুক্ত করার জন্য প্রথম ইয়ার্থ স্যাটেলাইট স্টেশন স্থাপন করেছিলেন। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষ মানবসম্পদ, সকলের জন্য ইন্টারনেট, ডিজিটাল সেবা এবং প্রযুক্তি শিল্পের উন্নয়নকে একটি শক্তিশালী ভিত্তির ওপর দাঁড় করিয়ে কাজ করছেন।

শনিবার (৯ এপ্রিল) দুপুর ১২টার দিকে জয়পুরহাটের কালাই উপজেলায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, যদি প্রত্যেকটি জেলায় একটি করে আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার তৈরি করে দেওয়া হয়, তাহলে লাখ লাখ তরুণ-তরুণী ঢাকামুখী হবে না, বিদেশমুখী হবে না। তারা যার যার শহরে, যার যার ঘরে বসে আত্মকর্মসংস্থানের ব্যবস্থা করতে পারবে। তার প্রেক্ষিতেই কিন্তু আমরা শেখ কামাল ট্রেনিং সেন্টার উপহার দিয়েছি জয়পুরহাটবাসীকে।

জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (গ্রেড-১) ডা. বিকর্ণ কুমার ঘোষ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডিজেল প্ল্যান্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মো. রফিকুল ইসলাম। সম্মানিত অতিথি ছিলেন জেলা প্রশাসক মো.  শরীফুল ইসলাম, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, সাধারণ সম্পাদক জাকির হোসেন, কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন, কালাই উপজেলা নির্বাহী কর্মকর্তা টুকটুক তালুকদার, কালাই পৌরসভার মেয়র রাবেয়া সুলতানা প্রমুখ।

অনুষ্ঠানে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের বাস্তবায়নাধীন শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রোগ্রামের আওতায় জয়পুরহাটের ৪২ জন ফ্রিল্যান্সারের মাঝে ল্যাপটপ বিতরণ করা হয়।

দেশের ৬৪টি জেলায় শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার স্থাপন করছে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ। যার প্রথম ধাপে ১১টি জেলার মধ্যে জয়পুরহাটে আজ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলো। সরকারের নিজস্ব অর্থায়নে এবং সেনাবহিনীর সার্বিক তত্ত্বাবধানে ১১টি জেলায় প্রায় ৭৯৯ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্প বাস্তবায়ন করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com