1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
রাষ্ট্রপতির কাছে তিন দেশের রাষ্ট্রদূতগণের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ এর খসড়া কপি অবলোকন প্রধানমন্ত্রীর ঢাকাবাসীকে সুন্দর জীবন উপহার দিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশনা দিয়েছেন শেখ হাসিনা বিএসআরএফ বার্তা’র মোড়ক উম্মোচন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর দেশ ও জনগণের কল্যাণে কাজ করার জন্য বৌদ্ধ নেতাদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান কৃষি খাতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী : ওবায়দুল কাদের সামান্য অর্থ বাঁচাতে গিয়ে বর্জ্য ব্যবস্থাপনাকে উপেক্ষা করে দেশ ধ্বংস করবেন না : প্রধানমন্ত্রী জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি

ফসলের মাঠে জাতীয় পতাকা স্মৃতিসৌধ মানচিত্র বানিয়ে শিক্ষকের চমক

  • আপডেট সময় শনিবার, ৯ এপ্রিল, ২০২২, ১২.২৪ পিএম
  • ৯৯ বার পড়া হয়েছে

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষে ফসলের মাঠে জাতীয় পতাকা, মানচিত্র ও স্মৃতিসৌধের আদলে চিত্রকল্প ফুটিয়ে তুলেছেন শেরপুরের ঝিনাইগাতি উপজেলার ধানশাইল উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরে আলম সিদ্দিকী। তার এমন চিত্রকর্ম দেখতে জেলার বিভিন্ন জায়গা থেকে মানুষ ভিড় করছেন। 

এর আগে ২০২১ সালে এক খণ্ড জমিতে প্রথমবারের মতো জাতীয় পতাকার আদলে বেগুনি রঙের ধান চাষ করে আলোচনায় আসেন শিক্ষক নূরে আলম সিদ্দিকী।

Dhaka post

স্থানীয় এলাকাবাসী জহুরুল ইসলাম জানান, আলম মাস্টারের চিত্রকর্মের কথা লোকমুখে শুনেছি। এতদিন কাজের ব্যস্ততা থাকায় আসতে পারিনি। তাই আজ ফসলের মাঠে জাতীয় পতাকা, স্মৃতিসৌধ ও মানচিত্র দেখতে এসেছি।

পার্শ্ববর্তী শ্রীবরদী উপজেলার বাসিন্দা সাইফুল আলম বলেন, আমি পেশায় একজন পশু চিকিৎসক। পেশাগত কাজে আমাকে প্রায়ই ঝিনাইগাতী উপজেলার ধানশাইলের রাস্তা ব্যবহার করতে হয়। তাই মাঝে-মধ্যেই রাস্তার পার্শ্বে জমিতে আলম স্যারের চিত্রকর্ম দেখতে দাঁড়াই।

শেরপুর থেকে আসা চাকরিজীবী রুবেল মৃধা  বলেন, আমি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জানতে পারি ফসলের মাঠে জাতীয় পতাকা, স্মৃতিসৌধ ও মানচিত্র বানানোর কথা। তাই স্বচক্ষে দেশপ্রেমিক শিক্ষক ও তার চিত্রকর্ম দেখতে এখানে ছুটে আসি। ধান গাছ দিয়ে কৃষি জমিতে এত সুন্দর চিত্রকর্ম ফুটিয়ে তোলা যায় তা নিজ চোখে না দেখলে কেউ বিশ্বাস করবে না।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক কৃষিবিদ এমদাদুল হক  বলেন, শেরপুর কৃষি সমৃদ্ধ জেলা। এখানে বিভিন্ন ধরনের ফসল উৎপাদিত হয়। যার মধ্যে ধান অন্যতম। জেলায় এবার ৯১ হাজার ৬৯৯ হেক্টর জমির ধান উৎপাদন হয়েছে।

এদিকে ঝিনাইগাতী উপজেলার ধানশাইল ইউনিয়নে নূরে আলম সিদ্দিকী নামে একজন প্রধান শিক্ষক তার ফসলি জমিতে জাতীয় পতাকা, স্মৃতিসৌধ ও মানচিত্র বানিয়েছেন। যা দেশপ্রেমের বহিঃপ্রকাশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com