1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম দেশজুড়ে চলছে ‘বাংলা ব্লকেড’, তীব্র যানজটের শঙ্কা বাংলাদেশে বিনিয়োগ এখনই উপযুক্ত সময়: চীনা ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর বেইজিং যাত্রা সরকারি চাকরিতে কোটা ইস্যুতে হাইকোর্ট থেকে সমাধান আসা উচিত: প্রধানমন্ত্রী চাঁদে যাওয়ার প্রস্তুতি নাও: শিশুদের প্রতি প্রধানমন্ত্রী মানব পাঁচার সিন্ডিকেটের বড় মাপের এক শ্রেণির গড ফাদার বাংলাদেশ ও স্পেনের মধ্যে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির প্রত্যাশা প্রধানমন্ত্রীর নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ৩ জন সক্রিয় সদস্য গ্রেফতার

রাজ্যসভায় এত দুর্বল আগে হয়নি কংগ্রেস

  • আপডেট সময় সোমবার, ৪ এপ্রিল, ২০২২, ১০.১১ এএম
  • ১১১ বার পড়া হয়েছে

ভারতের রাজনীতিতে একদিকে যেমন ভালো দিন যাচ্ছে ক্ষমতাসীন বিজেপির, অন্যদিকে সবচেয়ে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে কংগ্রেস। 

সম্প্রতি পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে অপমানজনক পরাজয়ের মুখোমুখি হতে হয়েছে তাদের। একই সঙ্গে রাজ্যসভাতেও তাদের পরিধি সঙ্কুচিত হচ্ছে। দলের জন্য দুঃসংবাদ হলো, আসন্ন রাজ্যসভা নির্বাচনের পর সংসদের উচ্চকক্ষে তাদের সংখ্যা আরও কমে যাবে।

বিশেষজ্ঞরা বলছেন, নির্বাচনের পর রাজ্যসভায় কংগ্রেসের সদস্য সংখ্যা হবে সর্বাধিক ৩০ জন। উচ্চকক্ষে কংগ্রেসের এত কম সাংসদ ছিল, এমন ঘটনা এখনও পর্যন্ত কখনও ঘটেনি। তবে, কংগ্রেস আশাবাদী যে তামিলনাড়ুতে ছয়টি আসনের মধ্যে ডিএমকে একটি আসন তাদের দেবে। এরপর এর সদস্য সংখ্যা বেড়ে হবে ৩১। তবে উত্তরপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, পাঞ্জাব, তেলেঙ্গানা, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড, ওড়িশা, দিল্লি ও গোয়ার কোনো সাংসদ থাকবেন না।

বিশেষজ্ঞদের মতে, ১৭টি রাজ্যে বড় ক্ষতির মুখে পড়তে যাচ্ছে কংগ্রেস। নির্বাচনের পর অনেক বড় রাজ্য থেকে কংগ্রেসের রাজ্যসভার সাংসদ থাকবেন না। এর মধ্যে রয়েছে হিমাচল প্রদেশ, পাঞ্জাব, উত্তরাখণ্ড, দিল্লি, উত্তরপ্রদেশ, তেলেঙ্গানা, গোয়া, অন্ধ্রপ্রদেশ, ওড়িশা, সিকিম, আসাম, মেঘালয়, অরুণাচল প্রদেশ, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম ও ত্রিপুরা।

পাঞ্জাবে ক্ষমতা হারানোর ফলে বড় ক্ষতির মুখে পড়েছে কংগ্রেসও। একইভাবে হরিয়ানা, অন্ধ্রপ্রদেশ, রাজস্থান, গুজরাট, উত্তরাখণ্ড, অরুণাচল প্রদেশ, মণিপুর, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড, সিকিম ও ত্রিপুরা থেকেও লোকসভায় কংগ্রেসের কোনো প্রতিনিধি নেই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com