1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

শ্রমিকের ওপর চলা শোষণ দেখেও রাষ্ট্র নিশ্চুপ : ন্যাপ মহাসচিব

  • আপডেট সময় শনিবার, ২ এপ্রিল, ২০২২, ৭.০৫ পিএম
  • ১২৭ বার পড়া হয়েছে

বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ) মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, বাংলাদেশে যুগের পর যুগ ধরে শ্রমিকরা তাদের প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। প্রতিনিয়ত শোষিত হচ্ছে মালিকদের দ্বারা। 

তিনি বলেন, শ্রমিকের ওপর চলা শোষণ দেখার পরও রাষ্ট্র নিশ্চুপ আছে। এছাড়া শ্রমিক নেতারাও বিক্রি হয়ে যান। সেখানে আলমগীর মজুমদারের মতো শ্রমিক নেতার সংখ্যা খুবই বিরল, যিনি সততার সঙ্গে শ্রমিক শ্রেণীর স্বার্থ রক্ষায় কাজ করে গেছেন।

গেলাম মোস্তফা বলেন, রাষ্ট্রের কর্তারা মালিকপক্ষের স্বার্থ রক্ষা করতে গিয়ে নিশ্চুপ থেকে শ্রমিকের ন্যায্য অধিকার অস্বীকার করছে। এ অবস্থা থেকে শ্রমিকদের মুক্তি দিতে শ্রমিক সংগঠনগুলোকে ঐক্যবদ্ধ করতে তিনি অক্লান্ত পরিশ্রম করে গেছেন।

তিনি বলেন, আলমগীর মজুমদারের প্রদর্শিত পথে শ্রমিকের অধিকার প্রতিষ্ঠা করতে হলে সর্বপ্রথম শ্রমিক সংগঠনগুলোকে ঐক্যবদ্ধ হতে হবে। নীতি-আদর্শ নিয়ে আমাদের মধ্যে মতভেদ থাকতে পারে। শ্রমিকের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামকে এগিয়ে নিতে হলে সবাইকে এক মঞ্চে এসে দাঁড়াতে হবে। মতভেদ ভুলে হাতে হাত রেখে রাজপথে শ্রমিকের পক্ষে কণ্ঠ জোরালো করতে হবে। শ্রমিক ন্যায্য অধিকার আদায় না পর্যন্ত আমাদের সংগ্রাম চালিয়ে যেতে হবে। আলমগীর মজুমদারের সংগ্রামী জীবন আমাদের সে পথ দেখাবে।

নাগরিক শোক সভা পরিচালনা কমিটির আহ্বায়ক রফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সাধারণ সম্পাদক শিরিন আক্তার, পুলিশের সাবেক অতিরিক্ত আইজি বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর সভাপতি আবুল হোসেন, জাতীয় স্বাধীনতা পার্টির সভাপতি মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, বাংলাদেশ স্বাধীনতা পার্টির মহাসচিব এএফ এম ফয়েজ, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপির মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ ন্যাপের যুগ্ম মহাসচিব মো. মহসিন ভুইয়া, ন্যাশনাল ওয়ার্কার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন জনি প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com