1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
সামুদ্রিক সম্পদ আহরণে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর কে এই সফিক? উত্তরায় খুলেছে নারী বিক্রির হাট কে এই সফিক? উত্তরা খুলেছে নারী বিক্রির হাট। দুবাই, কাতার, সৌদি আরব, মালদ্বীপ, ভারতে পাঁচার হচ্ছে অল্প বয়সি নারী। মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী শরীয়তপুরে সড়ক উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত অর্থ, লুটপাট বন্ধ করার জন্য অভিযোগ জমা পরেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৪৮ কেজি গাঁজাসহ চারজনকে গ্রেফতার ইবতেদায়ী নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা’র নবগঠিত ম্যানেজিং কমিটির পরিচিতি সভা ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম

বঙ্গবন্ধু রেল সেতুর জন্য গেল শিল্পনগরে উৎপাদিত বাণিজ্যিক পণ্য

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২, ১১.৪৫ এএম
  • ১৭২ বার পড়া হয়েছে

দেশের সবচেয়ে বড় অর্থনৈতিক অঞ্চল বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে প্রথমবারের মতো বাণিজ্যিক কার্যক্রম শুরু করল ম্যাকডোনাল্ড স্টিল বিল্ডিং প্রোডাক্টস লিমিটেড। নির্মাণাধীন বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর জন্য গত ২৩ মার্চ ৩৭ মেট্রিক টন পাইলিং পাইপ সরবরাহ করেছে প্রতিষ্ঠানটি। এ পণ্য সরবরাহের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের প্রথম কারখানা হিসেবে বহুল আকাঙ্ক্ষিত বাণিজ্যিক কার্যক্রম শুরু করল প্রতিষ্ঠানটি।

ম্যাকডোনাল্ড স্টিল বিল্ডিং প্রোডাক্টস লিমিটেডের ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর ইঞ্জিনিয়ার জিসান ইয়াসির সাকিব বলেন, ২৩ মার্চ প্রথমবারের মতো পণ্য ডেলিভারি দেওয়া হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান রেলওয়ে প্রজেক্টে। প্রথম চালানে ৩৭ মেট্রিক টনের মতো পাইপ গিয়েছে। আগামী ১ মাসের মধ্যে কারখানাটি থেকে ৩০০ টনের মতো ম্যাটেরিয়াল যাবে বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর জন্য।

dhakapost

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) সূত্রে জানা গেছে, আনুষ্ঠানিকভাবে মে অথবা জুন মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মীরসরাইয়ের বঙ্গবন্ধু শিল্পনগরের বাণিজ্যিক কার্যক্রম উদ্বোধন করার কথা রয়েছে।

বেজার নির্বাহী সদস্য আলী আহসান  বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমতি দিলেই আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধু শিল্পনগর বাণিজ্যিক কার্যক্রমের উদ্বোধন করা হবে। অনেক প্রতিষ্ঠানই বাণিজ্যিকভাবে উৎপাদনের প্রস্তুতি নিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অ্যাপয়েনমেন্ট পেলে আগামী মে মাসেই উদ্বোধন করা হতে পারে। বেশ কয়েকটি প্রতিষ্ঠানের বাণিজ্যিক উৎপাদন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে।

বেজা সূত্র জানায়, চট্টগ্রামের মীরসরাই উপজেলার সমুদ্রতীরবর্তী উপকূলের এ শিল্পনগরের আয়তন ৩৩ হাজার ৮০৫ একর। এখানে দেশি-বিদেশি অনেক প্রতিষ্ঠানের নির্মাণ কাজ চলছে। ২০৩০ সাল নাগাদ শিল্পাঞ্চলটি পূর্ণাঙ্গভাবে চালু হলে প্রায় ৩০ লাখ মানুষের কর্মসংস্থান হবে এখানে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com