1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
সামুদ্রিক সম্পদ আহরণে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর কে এই সফিক? উত্তরায় খুলেছে নারী বিক্রির হাট কে এই সফিক? উত্তরা খুলেছে নারী বিক্রির হাট। দুবাই, কাতার, সৌদি আরব, মালদ্বীপ, ভারতে পাঁচার হচ্ছে অল্প বয়সি নারী। মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী শরীয়তপুরে সড়ক উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত অর্থ, লুটপাট বন্ধ করার জন্য অভিযোগ জমা পরেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৪৮ কেজি গাঁজাসহ চারজনকে গ্রেফতার ইবতেদায়ী নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা’র নবগঠিত ম্যানেজিং কমিটির পরিচিতি সভা ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম

সংসদে দুদকের সমালোচনায় মেনন

  • আপডেট সময় সোমবার, ২৮ মার্চ, ২০২২, ৯.৪০ পিএম
  • ১৩৫ বার পড়া হয়েছে

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকাণ্ড নিয়ে জাতীয় সংসদে সমালোচনা করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। সোমবার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তিনি এসব কথা বলেন।

মেনন বলেন, বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। উন্নয়নশীল দেশে উত্তরণ ঘটেছে। কিন্তু আমাদের দেশে দুর্নীতি চরম চ্যালেঞ্জ হিসেবে সামনে এসেছে। লাভের গুড়ি পিঁপড়ায় খেয়ে ফেলছে। প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন, এটা সন্দেহ নেই।

দুদকের উপপরিচালক শরীফ উদ্দিনকে ৫৪ এর (ক) ধারায় বরখাস্ত করার বিষয়টি উল্লেখ করে মেনন বলেন, কোন কারণ দর্শানো নোটিশ ছাড়াই তাকে তাৎক্ষণিক বরখাস্ত করা হয়েছে। অথচ এই ৫৪ ধারাটি নিয়ে হাইকোর্টের রায়ে বলা হয়েছে সংবিধান বিরোধী। দুদক অবশ্য আপিল করেছে। কিন্তু যে বিষয়টি বিচারাধীন, সেই বিষয়টিকে পাশ কাটিয়ে তাকে বরখাস্ত করা হলো। এর পরিণামে দুদকের কর্মকর্তারা সারাদেশে মানববন্ধন ও অ্যাসোসিয়েশন করল। এতে দুদকের ভাবমূর্তি ক্ষুণ্ন হলো। কিন্তু দুদক এই ব্যাপারে ঘা করলেন না।

তিনি বলেন, শরীফ উদ্দিন চাকরিতে পুনর্বহালের জন্য দরখাস্ত করল, সেটাও মানল না। সে এখন হাইকোর্টে গেল। বিচারাধীন বিষয়ে আর কথা বলব না। কিন্তু কি কারণে একজন উপপরিচালক যাকে দুইদিন আগে অতিউত্তম কর্মচারী বলেছেন, তাকে এক কলমের খোঁচায় চাকরীচ্যুত করলেন। কারণ তিনি এমন কিছু বিষয়ে তদন্ত করছিল যার ভিত্তিতে যে বিষয়গুলো এসেছিলো, যা জাতির জন্য গুরুত্বপূর্ণ।

এ সময় কক্সবাজারের বিভিন্ন উন্নয়নপ্রকল্পে শরীফ উদ্দিনের করা তদন্তের বিষয়টি তুলে ধরেন মেনন। তিনি বলেন, নিশ্চয় তাকে বরখাস্ত করার পেছনে এসব কারণ রয়েছে। কারণ বরখাস্তের পরে বিষয়গুলোর পুনর্তদন্তের জন্য পাঠিয়েছে দুদক। আমি জানতে চাই, আসলে কেন এটার পুনর্তদন্ত হবে? যেখানে মামলা হয়ে গেছে। কাউকে গ্রেপ্তারও করা হয়েছে। এটা কোন স্বার্থে? কোন জায়গা থেকে?

এই বিষয়ে সংসদীয় তদন্ত কমিটি গঠনের জন্য তিনি প্রধানমন্ত্রীকে অনুরোধ করে বলেন, এইভাবে অন্যায় করলে দুদকের সাধারণ কর্মচারীরা কাজ করতে পারবে না। সংসদকে দায়িত্ব নিতে হবে দেশের দুর্নীতি দমনের জন্য।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com