1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
উপজেলা নির্বাচনে স্বজনপ্রীতি প্রশ্রয় দিব না: কাদের উপজেলা নির্বাচনে জনগণ যাতে তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করতে পারে : প্রধানমন্ত্রী বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা রাজধানীর ৩৫ হাজার রিকশাচালক পাচ্ছেন ছাতা ও স্যালাইন ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী যাত্রাবাড়িতে পপুলার ও বলাকা আবাসিক হোটেলে মাদক বেচা-কেনা ও সেবনের মেলা মিলেছে বসেছে নারী বেচা-কেনার হাট বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর

অনলাইনে সেবা নিতে রাজউকের অনুরোধ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২, ৪.০৬ পিএম
  • ১২২ বার পড়া হয়েছে

নতুন ভবন নির্মাণ বিষয়ে ভূমি ছাড়পত্র, বিশেষ প্রকল্পের ছাড়পত্র, ভবন নির্মাণের নকশা দাখিল ও অনুমোদন অনলাইনে নিষ্পত্তির ব্যবস্থা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। তাই সেবা প্রত্যাশীদের রাজউকের ওয়েবসাইটের (cp.rajuk.gov.bd) মাধ্যমে সেবা গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছে সংস্থাটি। 

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাজউক সূত্রে এসব তথ্য জানা গেছে। এছাড়া অনলাইনে রাজউকের কার্যক্রম বিষয়ে সম্প্রতি একটি বিশেষ বিজ্ঞপ্তি দেন সংস্থাটির চেয়ারম্যান এ বি এম আমিন উল্লাহ নুরী।

ভবন নির্মাণবিষয়ক অনুমোদন ফি

ভবন নির্মাণবিষয়ক অনুমোদনে নির্দিষ্ট ফি নির্ধারণ করে দিয়েছে রাজউক। তবে এ ফি ভ্যাট ব্যতীত। ভূমি ব্যবহার ছাড়পত্র, আপিল ও নবায়নের জন্য ফি নির্ধারণ করা হয়েছে এক হাজার টাকা, বিশেষ প্রকল্প ছাড়পত্র ও আপিলের জন্য আবেদন ফি প্রতিবারের জন্য ১০ হাজার টাকা, ইমারত নির্মাণ অনুমোদন ফি প্রতি ইমারতের সর্বমোট মেঝে এলাকার ভিত্তিতে নির্ধারণ করা হয়েছে।

অন্যদিকে পুকুর খননের জন্য অনুমোদন, সংশোধন ও পরিবর্তন ফি হিসেবে প্রতিবারের জন্য বিঘা প্রতি ১০ হাজার টাকা এবং ন্যূনতম ১০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। পাশাপাশি ব্যবহার উপযোগিতা সনদপত্র ও সনদপত্র নবায়নে প্রতিবারের জন্য এক হাজার টাকা নির্ধারণ করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com