1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
সোমবার, ১৩ মে ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর আওয়ামী লীগ মাঠে না থাকলে বিএনপি সন্ত্রাসী কর্মকান্ড চালাবে : ওবায়দুল কাদের আজিজ মোহাম্মদ ভাইসহ তিনজনের যাবজ্জীবন গণমাধ্যমের তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করা হবে অবশেষে পলাতক আসামী মিরাজ গ্রেফতার সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে আছে : মন্ত্রিপরিষদ সচিব সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে : প্রধানমন্ত্রী মুসলিম উম্মাহর একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে : পররাষ্ট্রমন্ত্রী উপজেলা নির্বাচনে স্বজনপ্রীতি প্রশ্রয় দিব না: কাদের

যমযম নূর বিল্ডার্স এর ভয়ংকর ভূমি দস্যুতা এক কাঠা জমি কিনে ১৫ কাঠা জমি বিক্রি  

  • আপডেট সময় সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩, ৬.৪৮ পিএম
  • ২৩৭ বার পড়া হয়েছে

মোঃ আলমগীর (সেলিম):

ঢাকা জেলার সাভার থানাধীন চান্দুলিয়া মৌজায় সুজন চন্দ্র দাস তাদের পৈতৃক সম্পত্তির আত্বীয়-স্বজনের কাছ হতে বায়নামুলে ৬৩ শতাংশ জমি নেয়। জমিটি বায়না করার পর হতেই যমযম নূর বিল্ডার্স নামক একটি ভূমি দস্যু প্রতিষ্ঠান তাহার ৬৩ শতাংশ জমিসহ উক্ত এলাকার বহু লোকজনের  শত শত একর জমি অবৈধভাবে মাটি ভরাট করে জবরদখল করিয়া আসিতেছে। এমতাবস্থায় বহুলোক ভিটাবাড়ি, ফসলি জমি  হারিয়ে নিঃস্ব হয়ে পথে বসে গেছে। বেশিরভাগ জমি সনাতন ধর্ম অবলম্বী হিন্দুদের উক্ত দখল বাজ যমযম নূর বিল্ডার্স নামক একটি আবাসন প্রতিষ্ঠানের পক্ষে পরিচালক হাফেজ নূর মোহাম্মদ গংদের অত্যাচারে অনেকই দেশও ছাড়তে বাধ্য হচ্ছে।

যমযম নূর বিল্ডার্স মালিকগণ এতই ভয়ংকার এবং দুর্নীতিবাজ যে তারা ফজল হক, আজিজুল হক, আয়নাল হক, ইসলাম, আসলাম, আলেমা, খাদেজা ও শাহানাজগংদের কাছ হতে আরএস ১১২ ও বিআরএস ২০৫ এবং ২৭৯ নং খতিয়ানের সিএস ও এসএ ৩৩, আরএস ৪৩, বিআরএস ৭৪ নং দাগের ওয়ারিশগনের জমি হতে ১ শতাংশ জমি কিনে উক্ত প্রতিষ্ঠান ১৫ শতাংশ জমি জবর দখল করে অন্যত্র বিক্রি করে দিয়েছে। যাহা পত্র পত্রিকায় সংবাদ প্রকাশিত আছে। এছাড়ও মৌজা চান্দুলিয়া : খতিয়ান- সিএস ২৫১, এসএ ১০৯, আরএস ৯৮, বিএস ২২৮, দাগ (১) ইএস এসএ ১৮০, আর এস ১১২, বিএস ৫২৪। খতিয়ান – সিএস ১৫৫, এএস ৪৭, আর এস ৮১, বিএস ২২৮, দাগ (২) ইএস-এসএ ২৬, আরএস ৫৮, বিএস ৫০৩, খতিয়ান-এসএ ২৬৩, আর এস ১৩৪, ১৪০, বিএস ২২৮, দাগ (৩) ইএস-এসএ ২১৭, আরএস ৭৯, ৮০, বিএস ৫২৬।

উল্লেখিত দাগ ও খতিয়ানের জমি ছাড়াও উক্ত এলাকার অনেক দাগের বিভিন্ন ওয়ারিশগনের জমি জবর-দখল করে নিয়ে যাচ্ছে যমযম নূর বিল্ডার্স মালিকগণ। তবে উক্ত এলাকায় হিন্দুরা বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে, নানা ধরনের নির্যাতনের শিকার হচ্ছে। তাদের রক্ষা করার জন্য সরকারিভাবে প্রশাসনের কেউ এগিয়ে আসে না বিধায় যমযম নূর বিল্ডার্স মালিকগণ তাদের অপ-প্রভাব খাটিয়ে ভূমিদস্যুতা করেই যাচ্ছে।

এমতাবস্থায় হিন্দুদের জমিগুলো খরিদ না করেই দিনের পর দিন জবর দখল করে মাটি ভরাট করছে, অবৈধ মাটি ভরাটের অপরাধে পরিবেশ অধিদপ্তর উক্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধে জরিমানা সরূপ ব্যবস্থাও নিয়েছিল। কিছুদিন কার্যক্রম বন্ধ থাকলেও পুনরায় আবারও শুরু হয়েছে ভূমি দস্যুতা, তারা ভূমি মালিকদের প্রতি ক্ষতিসাধন ছাড়াও নানা ধরনের অন্যায় ও অত্যাচার হরহামেশা করেই যাচ্ছে। তাদের রয়েছে আন্ডারওয়াল্ডের বিভিন্ন ধরনের দেশি-বিদেশি ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী। তারা যে জমিগুলো দখল করে  নিয়েছে। এ বিষয় নিয়ে কোন মালিক প্রতিবাদ মুখি হয়ে উঠলেই তার বিরুদ্ধে ষড়যন্ত্রের শেষ থাকে না।

এমতাবস্থায় সুজন চন্দ্র দাসের ৬৩ শতাংশ জমি দখল করে নিয়ে এখন যমযম নূর বিল্ডার্স মালিকগং ও তাদের লালিত পালিত সন্ত্রাসীরা নানা ধরনের হুমকি দিয়ে আসছে ভূমি হারানো মালিকদের এ ছাড়াও সুজন চন্দ্র দাসকে হুমকি দিচ্ছে যে সে যদি  জমির মায়া ত্যাগ না করে তাহলে তাহাকে অপহরণ পূর্বক হত্যা করে লাশ গুম করে ফেলবে। অবাধে জমি দখলবাজি নিয়ে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও নিরপেক্ষ ভূমিকা পালন করছে বলে জানা যায়। যমযম নূর বিল্ডার্স-এর ভূমি দস্যুতা অপকর্মের বিষয় বিভিন্ন প্রশাসনিক দপ্তরে ভুক্তভোগীরা লিখিত অভিযোগ আবেদন দায়ের করেছে। বেদখল হওয়া জমির মালিকগণ অনেকই ক্রাইম নিউজ মিডিয়ার প্রতিবেদকের শরাণাপন্ন হয়ে কান্না ভেঙ্গে পড়ে বলেন মাননীয় প্রধানমন্ত্রীসহ দেশের বিভিন্ন আইনপ্রয়োগকারী সংস্থার নিকট ভূমি উদ্ধারের সহায়তা কামনা করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com