1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ০৪ মে ২০২৪, ১২:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
উপজেলা নির্বাচনে স্বজনপ্রীতি প্রশ্রয় দিব না: কাদের উপজেলা নির্বাচনে জনগণ যাতে তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করতে পারে : প্রধানমন্ত্রী বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা রাজধানীর ৩৫ হাজার রিকশাচালক পাচ্ছেন ছাতা ও স্যালাইন ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী যাত্রাবাড়িতে পপুলার ও বলাকা আবাসিক হোটেলে মাদক বেচা-কেনা ও সেবনের মেলা মিলেছে বসেছে নারী বেচা-কেনার হাট বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর

জনতাকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান সু চির

  • আপডেট সময় বুধবার, ২০ এপ্রিল, ২০২২, ১২.৩২ পিএম
  • ১১৩ বার পড়া হয়েছে
মিয়ানমারের কারাবন্দি নেত্রী অং সান সু চি দেশের গণতন্ত্রকামী জনতাকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন। এক বছরেরও বেশি সময় ধরে কারা অন্তরীণ থাকা সু চি এই প্রথম দেশের জনগণের উদ্দেশে কোনো বার্তা দিলেন। মিয়ানমারের রাজধানী নেপিদোর আদালতে তার বিচার প্রক্রিয়ার সঙ্গে যুক্ত একটি নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে সোমবার এ তথ্য জানিয়েছে রয়টার্স।
ওই ব্রিটিশ বার্তা সংস্থাকে সূত্রটি বলেছে, ‘অং সান সু চি দেশের জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, প্রত্যেকেরই দৃষ্টিভঙ্গির ভিন্নতা আছে এবং এই ভিন্নতাকে সম্মান করা ও ধৈর্যের সঙ্গে নিজেদের মধ্যে আলোচনা করা উচিত।’ কী কারণে সু চি এই আহ্বান জানিয়েছেন তা অবশ্য স্পষ্ট নয়, তবে ওই ব্যক্তি জানিয়েছেন জান্তার সঙ্গে আপস বা সংলাপের কোনো ইঙ্গিত দেননি তিনি। নিরাপত্তাজনিত কারণে ওই সূত্রের নাম-পরিচয় প্রকাশ করেনি রয়টার্স।
২০২০ সালের জাতীয় নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে ২০২১ সালের ১ ফেব্রুয়ারি অভ্যুত্থানের মাধ্যমে জাতীয় ক্ষমতা দখল করে মিয়ানমারের সেনাবাহিনী। দেশটির সেনাপ্রধান মিন অং হ্লাইং এই অভ্যুত্থানে নেতৃত্ব দেন। ১ ফেব্রুয়ারি রাতেই জান্তা বাহিনীর হাতে গ্রেফতার হন ৭৬ বছর বয়সি সু চি, বন্দি করা হয় তার দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) বিভিন্ন স্তরের কয়েক হাজার নেতাকর্মীকে।
গ্রেফতারের পর সু চির বিরুদ্ধে দুর্নীতির কয়েকটি মামলা করেছে জান্তা। রাজধানী নেপিদোতে সামরিক বাহিনী নিয়ন্ত্রিত একটি আদালতে সেসব মামলার বিচার চলছে। সব মামলায় দোষী প্রমাণিত হলে দেড়শ বছরের বেশি সময় কারাগারে কাটাতে হবে সু চিকে। এ বিষয়ে মন্তব্য জানতে চেয়ে সামরিক বাহিনীর একাধিক মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করেছিল রয়টার্স; কিন্তু কেউ মন্তব্য করতে রাজি হননি।
সু চির বিচার প্রক্রিয়ার সঙ্গে যুক্ত ওই ব্যক্তি রয়টার্সকে জানিয়েছেন, আগামী সপ্তাহে এনএলডি নেত্রীর বিরুদ্ধে করা একটি মামলার রায় ঘোষণা করা হবে। মামলার অভিযোগ অনুযায়ী, বিদেশি কোম্পানিকে সুবিধা পাইয়ে দেওয়ার বিনিময়ে ঘুষ হিসেবে স্বর্ণ ও নগদ অর্থ নিয়েছিলেন সু চি।
সু চি অবশ্য বরাবরই দাবি করে আসছেন, তিনি নির্দোষ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com