1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
সামুদ্রিক সম্পদ আহরণে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর কে এই সফিক? উত্তরায় খুলেছে নারী বিক্রির হাট কে এই সফিক? উত্তরা খুলেছে নারী বিক্রির হাট। দুবাই, কাতার, সৌদি আরব, মালদ্বীপ, ভারতে পাঁচার হচ্ছে অল্প বয়সি নারী। মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী শরীয়তপুরে সড়ক উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত অর্থ, লুটপাট বন্ধ করার জন্য অভিযোগ জমা পরেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৪৮ কেজি গাঁজাসহ চারজনকে গ্রেফতার ইবতেদায়ী নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা’র নবগঠিত ম্যানেজিং কমিটির পরিচিতি সভা ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম

সাকিবকে তিন ফরম্যাটের চুক্তিতে রাখার কারণ কী

  • আপডেট সময় শুক্রবার, ১১ মার্চ, ২০২২, ১২.১১ পিএম
  • ১৩৬ বার পড়া হয়েছে

গত বৃহস্পতিবার জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে তিন ফরম্যাটেই জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। এরপর আলোচনা তুঙ্গে, আগামী ডিসেম্বর পর্যন্ত এ চুক্তির মেয়াদে কিন্তু ৩০ এপ্রিল পর্যন্ত খেলার বাইরেই থাকবেন সাকিব। তার ওপর টেস্ট খেলতে না চাওয়ার আবদার জানিয়েছেন আগেই। তবুও কেন তিন ফরম্যাটের চুক্তিতেই রাখা হলো সাকিবকে?

আজ (শুক্রবার) মিরপুরে এর ব্যাখ্যা দিয়েছেন দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এবং আব্দুর রাজ্জাক। যেখানে ঘুরেফিরে সাকিবের হয়ে কথা বলেছেন দুই জনই। যুক্তি দেখিয়েছেন, সাকিবকে কেন রাখা হয়েছে তিন ফরম্যাটে।

যোগ করেন নান্নু, ‘আমরা প্রায় এক মাস আগে এই তালিকা জমা দিয়েছি। সাকিব আসলে অবশ্যই কথা বলব। ২০২২ সালে তিন ফরম্যাটেই অনেক খেলা আছে। সে হিসাবে আমাদের অনেক খেলোয়াড় লাগবে। সেরা খেলোয়াড়কে আমরা সবসময়ই তিন ফরম্যাটে চাই। আশা করছি রিফ্রেশ হয়ে ফিরে এসে তিন ফরম্যাটেই খেলবে।’

সাকিবকে নিয়ে প্রশ্ন শুনে তো এক পর্যায়ে মেজাজই হারালেন রাজ্জাক। সংবাদমাধ্যমকে উল্টো প্রশ্ন ছুড়ে দিয়ে বললেন, আমাদের জায়গায় আপনারা থাকলে কী করতেন?

পরে নিজেকে সংযত করে রাজ্জাক বললেন, ‘৬ মাসের (টেস্ট থেকে) ছুটির যে কথা বলছেন তা আনুষ্ঠানিক কিছু না। যেহেতু আনুষ্ঠানিকতা নেই, কেউ দুইটা সিরিজ বিশ্রাম নিলে তাকে তিন ফরম্যাটের চুক্তিতে রাখা যাবে না এটা না। এখানে সিস্টেম হলো- বোর্ড প্রথমে কথা বলেছে কে কোন ফরম্যাটে খেলতে চায়। তারপর সিদ্ধান্ত নিয়েছে। সাকিব কিন্তু কোনো ফরম্যাট থেকে সরে যায়নি। সাকিব এই মাপের খেলোয়াড় যে নিজে থেকে কোনো ফরম্যাট থেকে সরে না গেলে ক্রিকেট বোর্ড থেকে সরিয়ে দেওয়া কঠিন।

সাকিব ৩ ফরম্যাটে থাকলেও তামিম ইকবাল আছেন ২ ফরম্যাটে। টি-টোয়েন্টিতে জায়গা হয়নি তার। কারণ আগামী ৬ মাস এই ফরম্যাট থেকে নিজেকে সরিয়ে নিয়ছেন তামিম। নির্বাচকরা বারবার উল্লেখ করেছেন, সাকিব সেরা ক্রিকেটার জন্য ৩ ফরম্যাটে রাখা হয়েছে। তবে তামিমকে কেন নয়? তিনিও তো সেরাদের একজন। টি-টোয়েন্টি ফিরতে পারেন আবার।

জবাবে নান্নুর ব্যাখ্যা, ‘এখানে একটা সিস্টেম আছে- যে যে ফরম্যাটে অফ আছে এখন, তামিম যদি ঐ ফরম্যাটে দলে অন্তর্ভুক্ত হয় সেও বেতনের আওতায় চলে আসে। এখানে আক্ষেপের কিছু নেই। তামিম ৬ মাস পর টি-টোয়েন্টি দলে অন্তর্ভুক্ত হলে অবশ্যই বেতনভূক্তদের তালিকায় ঢুকে যাবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com