1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম দেশজুড়ে চলছে ‘বাংলা ব্লকেড’, তীব্র যানজটের শঙ্কা বাংলাদেশে বিনিয়োগ এখনই উপযুক্ত সময়: চীনা ব্যবসায়ীদের প্রতি প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর বেইজিং যাত্রা সরকারি চাকরিতে কোটা ইস্যুতে হাইকোর্ট থেকে সমাধান আসা উচিত: প্রধানমন্ত্রী চাঁদে যাওয়ার প্রস্তুতি নাও: শিশুদের প্রতি প্রধানমন্ত্রী মানব পাঁচার সিন্ডিকেটের বড় মাপের এক শ্রেণির গড ফাদার বাংলাদেশ ও স্পেনের মধ্যে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির প্রত্যাশা প্রধানমন্ত্রীর নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ৩ জন সক্রিয় সদস্য গ্রেফতার

আন্দোলনের মধ্য দিয়ে সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে

  • আপডেট সময় সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২, ১০.৩২ এএম
  • ১২৭ বার পড়া হয়েছে

সংগ্রাম ও আন্দোলনের মধ্য দিয়ে আওয়ামী লীগ সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, তা না হলে দেশের এই গণতন্ত্রহীন অবস্থা থেকে বের হওয়ার কোনো বিকল্প নেই।

রোববার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে মিলনায়তনে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।
‘নিরপেক্ষ সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচনের রোলমডেল’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটি।

আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বলে কিন্তু কাজে বিশ্বাস করে না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, যারা পরিকল্পিতভাবে গণতন্ত্রকে ধ্বংস করে দিয়ে একটি ফ্যাসিবাদি রাষ্ট্র তৈরি করেছে, এখান থেকে বেরিয়ে আসতে হলে আমাদের কোনো বিকল্প নেই। সংগ্রাম ও আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে। তাদের পদত্যাগের মধ্য দিয়ে একটি নিরপেক্ষ সরকারের অধীনে ১৯৯১ সালের মতো তাদেরকে (তত্ত্বাবধায়ক সরকার) ক্ষমতা দিয়ে একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করে নির্বাচনের মধ্য দিয়ে সত্যিকার অর্থে জনগণের একটি প্রতিনিধিত্বকারী সংসদ এবং সরকার গঠন করা হবে। তাহলে সংকট থেকে উত্তরণ সম্ভব হবে। জাতির ভবিষ্যৎ নির্মাণ করা সম্ভব হবে।

বিএনপির মহাসচিব বলেন, গত ১৫ বছরের অভিজ্ঞতায় এটা অত্যন্ত পরিষ্কার হয়ে গেছে, যদি একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন না হয়, তাহলে কখনও একটি সত্যিকার অর্থে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা হয় না। কখনও জনগণের প্রতিনিধিত্বকারী সরকার গঠিত হয় না। জনগণের যে সমস্যা তার সমাধান হবে না।

গণতন্ত্র মুখের কথা নয় মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র চর্চার বিষয়। গণতান্ত্রিক ব্যবস্থা নির্মাণ করতে হলে গণতান্ত্রিক সংগঠন গড়ে তুলতে হয়। গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে নির্মাণ করতে হয়।

আজকে পরিকল্পতিভাবে বাংলাদেশকে দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করা হয়েছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, পরিকল্পিতভাবে সব প্রতিষ্ঠানে ধ্বংস করে ফেলা হয়েছে, সেগুলোকে পুনরায় নির্মাণ করার সুযোগ হবে।

তিনি আরও বলেন, জনগণের কাছে আমাদের আহ্বান থাকবে, আসুন আর কোনো দ্বিধা-দ্বন্দ্ব নয়, দেশকে রক্ষা করার জন্য, গণতন্ত্রকে রক্ষা করার জন্য, ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষা করার জন্য আমরা সবাই ঐক্যবদ্ধ হই। খালেদা জিয়ার নেতৃত্বে এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ করে একটা দুর্বার সংগ্রাম গড়ে তুলি। যে সংগ্রামের মধ্যে দিয়ে এই ফ্যাসিবাদি, স্বৈরাচারী সরকার ও একনায়কত্ববাদী আওয়ামী লীগ সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com