1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ০৪ মে ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
উপজেলা নির্বাচনে স্বজনপ্রীতি প্রশ্রয় দিব না: কাদের উপজেলা নির্বাচনে জনগণ যাতে তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করতে পারে : প্রধানমন্ত্রী বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা রাজধানীর ৩৫ হাজার রিকশাচালক পাচ্ছেন ছাতা ও স্যালাইন ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী যাত্রাবাড়িতে পপুলার ও বলাকা আবাসিক হোটেলে মাদক বেচা-কেনা ও সেবনের মেলা মিলেছে বসেছে নারী বেচা-কেনার হাট বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর

মেলায় সুবিধাবঞ্চিত শিশুদের হাতে বই তুলে দিল বিকাশ

  • আপডেট সময় রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২, ১০.১১ এএম
  • ১৫৬ বার পড়া হয়েছে

করোনার কারণে গত বছর বইমেলায় না এলেও এবার এসেছে মিরপুরের অভিযাত্রিক স্কুলের সামিয়া, লামিয়া, একান্ত ও হাবিবসহ ৪০ শিক্ষার্থী। স্কুলের উদ্যোগে বইমেলায় ঘুরতে এসে বিকাশের কাছ থেকে পাঁচটি করে গল্পের বই পেয়ে তাদের সবারই সময়টা কেটেছে আনন্দে।

গত কয়েক বছরের ধারাবাহিকতায় এবারও বইমেলা উপলক্ষে বিকাশের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের স্কুল, কিছু প্রাথমিক বিদ্যালয়, পাঠাগার, বৃদ্ধাশ্রমসহ বিভিন্ন প্রতিষ্ঠানের লাইব্রেরিতে বই দেওয়া হচ্ছে।

এরই অংশ হিসেবে শনিবার বিকেলে মেলায় আসা সুবিধাবঞ্চিত শিশুদের হাতে বই তুলে দেওয়া হয়। এ সময় বিকাশের চিফ মার্কেটিং অফিসার মীর নওবত আলী, অভিযাত্রিক ফাউন্ডেশনের চাইল্ড স্পন্সরশিপের প্রধান সাদ বিন সাত্তার উপস্থিত ছিলেন।

বইমেলা উপলক্ষে গত দুই বছরে এ উদ্যোগের মাধ্যমে ২২ হাজার ৬৫০টি বই বিতরণ করেছে বিকাশ। এবারের বই বিতরণ কার্যক্রমকে সফল করে তুলতে মেলা প্রাঙ্গণে পাঁচটি বিশেষ বুথ তৈরি করা হয়েছে।

এছাড়া, বিকাশের বিভিন্ন গ্রাহকসেবা কেন্দ্র, আগোরা, মীনা বাজারের মতো শপিং মার্টগুলোতেও বুথ স্থাপন করা হয়েছে। বুথে এসে নতুন-পুরাতন সব ধরনের বই দিতে পারছেন আগ্রহীরা।

তিনি আরও বলেন, গত দুই বছরের মতো এবারো আমরা আরও বড় পরিসরে বই সংগ্রহ করছি। তাই আহ্বান থাকবে, সবাই মেলায় এসে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বই দিয়ে তাদের মেধা, মনন বিকাশে ভূমিকা রাখবেন।  তো আছেই।

অভিযাত্রিক ফাউন্ডেশনের সাদ বিন সাত্তার বলেন, লাইব্রেরিতে বিভিন্ন রকম বই পড়ার সুযোগ বাচ্চাদের জন্য কতখানি পরিবর্তন নিয়ে আসতে পারে, তা আমরা গত দুই বছর ধরে দেখছি। বিশেষ করে করোনাকালে ঘরে থাকার সময় সুবিধাবঞ্চিত শিশুরা লাইব্রেরি থেকে বইগুলো নিয়ে নিয়মিত পড়েছে। বিকাশের উদ্যোগে আমরা সব শ্রেণী-পেশার মানুষকে বই উপহার দিয়ে এ উদ্যোগকে আরও এগিয়ে নিয়ে যাবো, এটাই আমাদের আশা।

বইমেলায় বিকাশে পেমেন্টে বই কিনলে ১০ শতাংশ সর্বোচ্চ ১৫০ টাকা ক্যাশব্যাক পাচ্ছেন গ্রাহকরা। প্রতিদিন সবচেয়ে বেশি বিকাশ পেমেন্ট করা ১০ জন গ্রাহক পাচ্ছেন ২০০ থেকে ১০০০ টাকা পর্যন্ত পুরস্কার। এছাড়া মেলার দর্শনার্থীদের জন্য বিশুদ্ধ পানির আয়োজন, যাদের প্রয়োজন তাদের হুইল চেয়ারে মেলা ঘুরে দেখার সুযোগ, শিশুদের জন্য পাপেট শো আয়োজনসহ বসার ব্যবস্থাও করেছে বিকাশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com