1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:০৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

মিন্টুর ছেলে তাফসিরের অবস্থান জানতে চান হাইকোর্ট

  • আপডেট সময় বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২, ২.৩৫ পিএম
  • ৬২ বার পড়া হয়েছে

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আবদুল আউয়াল মিন্টুর দ্বিতীয় ছেলে তাফসির আউয়ালের বর্তমান অবস্থান হলফনামা আকারে দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ ২৩ ফেব্রুয়ারি দাখিল করতে বলেছেন।

আদালতে তাফসিরের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার সাকিব মাহবুব। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

গত বছরের ৫ মে বিএনপির ভাইস চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আবদুল আউয়াল মিন্টুর দ্বিতীয় ছেলে তাফসির আউয়ালকে বিদেশে যাওয়ার অনুমতি দিয়েছিলেন হাইকোর্ট।

এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চ রুলসহ আদেশ দেন। তিন মাসের জন্য এই অনুমতি দেওয়া হয়েছে। রুলে তাকে বিদেশ যেতে দুদকের নিষেধাজ্ঞা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন।

একটি অভিযোগের অনুসন্ধান চলমান থাকায় তার বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছিল দুদক। ওই নিষেধাজ্ঞা চ্যালেঞ্জ করে রিট করেছিলেন তাফসির আউয়াল।

পরে আমিন উদ্দিন মানিক জানান, এখনো দেশে ফিরে না এসে সময় বর্ধিত করার আবেদন করেন তাফসির। তার আইনজীবী জানান তিনি বর্তমানে যুক্তরাজ্যে আছে। এরপর হাইকোর্ট তার বর্তমান অবস্থা হলফ আকারে আগামী ২৩ ফেব্রুয়ারি জানাতে আদেশ দিয়েছেন।

তিনি জন্মসূত্রে যুক্তরাষ্ট্রের নাগরিক। যুক্তরাষ্ট্রের পাশপাশি পড়াশোনা করেছেন যুক্তরাজ্যেও। বর্তমানে তাফসির পারিবারিক ব্যবসায়িক প্রতিষ্ঠান মাল্টিমোড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

মিন্টুর ছেলে তাফসিরের বিদেশ যাত্রায় বাধা কাটলো

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com