1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৭:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

কাশ্মির সংকটের শান্তিপূর্ণ সমাধান চায় চীন

  • আপডেট সময় সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২, ৫.১৬ পিএম
  • ৪৩ বার পড়া হয়েছে

দশকের পর দশক ধরে চলে আসা ভারত-অধিকৃত জম্মু-কাশ্মির সংকটের যথাযথ এবং শান্তিপূর্ণ সমাধানের আহ্বান জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। বেইজিংয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠকে এই আহ্বান জানানোর পাশাপাশি যেকোনও ধরনের একতরফা পদক্ষেপের বিরোধিতা করেছেন তিনি।

ইমরান খানের চারদিনের চীন সফরের শেষ দিনে শি জিনপিংয়ের সঙ্গে বৈঠকে চায়না-পাকিস্তান ইকোনমিক করিডরের (সিপেক) ধীরগতিসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এছাড়া পাকিস্তানে চলমান চীনের বিভিন্ন প্রকল্পে কর্মরত চীনা কর্মীদের ওপর বারবার হামলার ঘটনায় বেইজিংয়ের ক্রমবর্ধমান উদ্বেগের কথা ইমরান খানকে জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট।

ইমরান খানের সফরের শেষে দুই দেশের দেওয়া যৌথ বিবৃতিতে বলা হয়েছে, শান্তিপূর্ণ এবং সমৃদ্ধ দক্ষিণ এশিয়া গড়াই সব পক্ষের সাধারণ স্বার্থ বলে উভয় দেশ তাদের অবস্থান পুনর্ব্যক্ত করেছে। বেইজিংয়ে শীতকালীন অলিম্পিকে যোগ দিতে ইমরান খানের চার দিনের চীন সফর রোববার শেষ হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, এই অঞ্চলের স্থায়ী শান্তি, স্থিতিশীলতা ও সমৃদ্ধি এগিয়ে নিতে এবং সব ধরনের উল্লেখযোগ্য সংকটের সমাধানে সংলাপ ও প্রস্তাবনার ওপর গুরুত্বারোপ করেছেন দুই দেশের সরকার প্রধান। বৈঠকে ইমরান খান জম্মু-কাশ্মিরের বর্তমান পরিস্থিতি, এই অঞ্চল ঘিরে পাকিস্তানের উদ্বেগ, অবস্থান সম্পর্কেও চীনের প্রেসিডেন্টকে অবগত করেন।

এ সময় চীনের প্রেসিডেন্ট শি জিনপিং বলেন, কাশ্মির সংকট ইতিহাসের এক অমীমাংসিত বিষয়। জাতিসংঘের সনদ মেনে এই সংকটের সঠিক এবং শান্তিপূর্ণ সমাধান করা উচিত। কাশ্মির পরিস্থিতি জটিল করে তুলতে পারে এমন যেকোনও একতরফা পদক্ষেপের বিরোধী চীন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com