1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৬:১১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫

আরাকান আর্মির (এএ) প্রশিক্ষণপ্রাপ্ত ৩ সদস্য আটক

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৬ মে, ২০২১, ৫.২৪ এএম
  • ৯৮ বার পড়া হয়েছে
আরাকান আর্মির (এএ) প্রশিক্ষণপ্রাপ্ত ৩ সদস্য আটক

সিএনএম প্রতিনিধিঃ

বান্দরবনে মিয়ানমার থেকে পালিয়ে আসা বিচ্ছিন্নতাবাদী গ্রুপ আরাকান আর্মির (এএ) প্রশিক্ষণপ্রাপ্ত ৩ সদস্যকে আটক করা হয়েছে। বুধবার (৫ মে) সন্ধ্যায় তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন, চসি (৩২), চলুমং (২৮), নিওয়াই (২৯)। তাদের সকলের বাড়ি মিয়ানমারের আরাকান রাজ্যে।

পুলিশ সূত্রে জানা গেছে, নিয়ম অনুযায়ী বান্দরবান সদর উপজেলার রেইছা সেনাবাহিনীর চেকপোস্টে সন্দেহভাজন যাত্রীদের চেক করছিলেন দায়িত্বরতরা। পরে একটি অটোরিকশার যাত্রীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে তারা মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী গ্রুপের সদস্য বলে স্বীকার করেন। এ সময় ৩ জনকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে সেনা সদস্যরা তাদের পুলিশের কাছে হস্তান্তর করে। তারা আরকান আর্মির প্রশিক্ষণ শিবিরে ৩ মাস প্রশিক্ষণ নেয়ার পর মিয়ানমারের সম্প্রতিক সংঘাতময় পরিস্থিতির কারণে পালিয়ে বাংলাদেশে চলে আসে। তাদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ আইনে বান্দরবান সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

আটককৃত যুবকদের মধ্যে চসির বোন বান্দরবানের ডলুপাড়া এলাকায় বসবাস করেন। লকডাউনে যান চলাচল বন্ধ থাকায় তারা কক্সবাজার থেকে অটোরিকশায় করে বান্দরবানে প্রবেশ করছিলেন।

বান্দরবন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম চৌধুরী জানান, আটককৃতরা বাংলাদেশ-মিয়ানমার সীমান্তবর্তী ওয়ালিদং এলাকা দিয়ে কদিন আগে বাংলাদেশে অনুপ্রবেশ করে। তারা মিয়ানমারের আরাকান রাজ্যের বিচ্ছিন্নতাবাদী গ্রুপ আরাকান আর্মির প্রশিক্ষণ শিবিরে ৩ মাস প্রশিক্ষণ নেয়ার পর পালিয়ে বাংলাদেশে চলে এসেছে। জিজ্ঞাসাবাদে তারা এই বিষয়টি স্বীকার করেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Theme Download From ThemesBazar.Com