1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৮:৫৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
নারী জাগরণের মধ্যেই সবাইকে একসঙ্গে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হবে : প্রধানমন্ত্রী ডায়াবেটিস রোগীদের জন্য ক্ষতিকর এই ৬ খাবার অনলাইন জুয়ায় মাসে ৩ হাজার কোটি টাকা পাচার : গ্রেফতার ৯ ২০২৪ সালের জানুয়ারির ১লা সপ্তাহে অনুষ্ঠেয় পরবর্তী নির্বাচনে নৌকায় ভোট চেয়েছেন প্রধানমন্ত্রী ১০০ প্রভাবশালী নারীর তালিকায় বাংলাদেশি সানজিদা সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ৩০তম সম্মেলন সমাবেশের নামে বাড়াবাড়ি করলে ছাড় দেয়া হবে না : ওবায়দুল কাদের চট্টগ্রামে ২৯ প্রকল্পের উদ্বোধন ও ৪ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন প্রধানমন্ত্রীর এক টাকা কেজি দরে বিক্রি হচ্ছে বেগুন যৌন পেশা পৃথিবীর আদিতম পেশা, এর নিজস্ব চরিত্র আছে – মিয়া খলিফা

অর্ধকোটি টাকার অবৈধ সম্পদে আসামি হচ্ছেন সাবেক ওসি হাসেম

  • আপডেট সময় সোমবার, ১৮ এপ্রিল, ২০২২, ১০.৫৭ পিএম
  • ৪১ বার পড়া হয়েছে

অর্ধকোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে  পুলিশের গোয়েন্দা শাখার সাবেক ওসি মো. আবুল হাসেম খানের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৮ এপ্রিল)  দুদকের প্রধান কার্যালয়ে কমিশন থেকে ওই মামলার অনুমোদন দেওয়া হয়। দুদকের একটি সূত্র ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছে। শিগগিরই যশোরের জেলা কার্যালয় থেকে মামলাটি দায়ের করা হবে বলে জানা গেছে। আবুল হাসেম খান ঝিনাইদহ থেকে অবসরে যান।

অন্যদিকে দুদকের পক্ষ থেকে দাবি করা হয়, মো. আবুল হাসেম খানকে বার বার বলার পরও তিনি আয়-ব্যয়ের প্রকৃত হিসাব দেননি। তবে তিনি অবসর গ্রহণের পর ৪০ লাখ টাকা গ্রাচুইটি পেয়েছেন বলে সম্পদ বিবরণী ফরমে উল্লেখ করেছেন।

সম্পদ বিবরণীতে হাসেম বলেছেন, তিনি কর সার্কেল -৭৬ , কর অঞ্চল -০৪ , ঢাকায় ২০০৯-১০ করবর্ষে আয়কর নথি খুলেছেন। সেখানে তিনি প্রারম্ভিক সম্পদ দুই লাখ ৮৭ হাজার ১২১ টাকা দেখিয়েছেন।  ২০১০-১১ থেকে ২০১৯-২০ করবর্ষ পর্যন্ত তিনি মোট ৩৩ লাখ ৮০ হাজার ৬৪২ টাকা আয় এবং একই সময়ে ১৯ লাখ ৬ হাজার টাকা ব্যয় প্রদর্শন করেছেন। সে অনুসারে নিট আয় দাঁড়ায় ১৪ লাখ ৭৪ হাজার ৬৪২ টাকা ।

সব মিলিয়ে তার মোট আয় দাঁড়ায় ৫৭ লাখ ৬১ হাজার ৭৬৩ টাকা।  এর বিপরীতে দুদক ৭৫ লাখ ১৪ হাজার ৫৯৯ টাকার সম্পদ অর্জনের প্রমাণ পায়। অর্থাৎ ১৭ লাখ ৫২ হাজার ৮৩৬ টাকার সম্পদ জ্ঞাত আয় বহির্ভূত বলে দুদকের অনুসন্ধানে প্রমাণিত হয়েছে।

দাখিলকৃত সম্পদ বিবরণীতে সম্পদ গোপন করাসহ  জ্ঞাত আয়ের  সঙ্গে অসংগতিপূর্ণ সম্পদ দখলে রাখার অপরাধে তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ ( ২ ) ও ২৭ (১) ধারা , মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪ (২) ও ৪ (৩) ধারায় মামলা দায়েরের অনুমোদন দিয়েছে কমিশন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com