1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
মুসলিম উম্মাহর একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে : পররাষ্ট্রমন্ত্রী উপজেলা নির্বাচনে স্বজনপ্রীতি প্রশ্রয় দিব না: কাদের উপজেলা নির্বাচনে জনগণ যাতে তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত করতে পারে : প্রধানমন্ত্রী বিলাসিতা ছেড়ে শ্রমিকদের কল্যাণে বিশেষ নজর দিতে শিল্প মালিকদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর জনস্বার্থকে অগ্রাধিকার দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান রাষ্ট্রপতির ভোটার ছাড়া ভোট চুন ছাড়া পান খাওয়ার মতো: ইসি রাশেদা রাজধানীর ৩৫ হাজার রিকশাচালক পাচ্ছেন ছাতা ও স্যালাইন ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের বাংলাদেশের চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চেয়েছেন প্রধানমন্ত্রী যাত্রাবাড়িতে পপুলার ও বলাকা আবাসিক হোটেলে মাদক বেচা-কেনা ও সেবনের মেলা মিলেছে বসেছে নারী বেচা-কেনার হাট

চার দিনের নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান বিপ্লব

  • আপডেট সময় সোমবার, ১৮ এপ্রিল, ২০২২, ১০.৩৪ পিএম
  • ১৫৩ বার পড়া হয়েছে

চার কর্মদিবসের জন্য নড়াইল জেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যানের দায়িত্ব পালন করলেন শেখ মো. সুলতান মাহমুদ বিপ্লব। তিনি জেলা পরিষদের ১১ নং সাধারণ ওয়ার্ডের সদস্য ছিলেন। 

জেলা পরিষদ সূত্রে জানা যায়, শেখ মো. সুলতান মাহমুদ বিপ্লব জেলা পরিষদের ১১ নং ওয়ার্ডের সাধারণ সদস্য ছিলেন। তিনি গত ১০ এপ্রিল জেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যানের দায়িত্ব প্রাপ্ত হয়ে ১১ এপ্রিল জেলা পরিষদ চেয়ারম্যানের দায়িত্বভার গ্রহণ করেন। ১৭ এপ্রিল রাতেই মেয়াদোত্তীর্ণ হওয়ায় দেশের ৬১টি জেলা পরিষদ বিলুপ্ত করেছে স্থানীয় সরকার উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। সব মিলে চার কর্মদিবসে জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন শেখ মো. সুলতান মাহমুদ বিপ্লব।

আমার দায়িত্বভার গ্রহণের পর লক্ষ্য করেছি এই ১০ মাসে বরাদ্দকৃত অর্থের মাত্র ৬ শতাংশ ব্যবহৃত হয়েছে। আমি আনুমানিক ৪ শতাংশ অনুমোদন দিয়েছি আমার স্বল্প কর্মদিবসে। কাজের সুযোগ পেলে আসু সমস্যা সমাধানে সৎ ও নিষ্ঠার সাথে নড়াইল জেলার উন্নয়নে নিজেকে নিয়োজিত করব।

তিনি আরও বলেন, স্বল্প সময়ে যতটুকু পর্যবেক্ষণ করছি তারমধ্যে জেলা পরিষদের বরাদ্দকৃত অর্থ সামগ্রিক উন্নয়নের জন্য অপ্রতুল। আরও বেশি বরাদ্দ প্রয়োজন। এ ছাড়া জেলা পরিষদ চেয়ারম্যান, মেম্বার, সচিব, অফিস কর্মচারীদের মধ্য সমন্বয়হীনতা ও আন্তরিকতার ঘাটতি রয়েছে।

অফিস কর্মচারীদের বদলি জটিলতার কারণে তারা দীর্ঘদিন ধরে একই কর্মস্থলে কাজ করার দরুণ সিন্ডিকেটের উদ্ভব হয়েছে। এই সিন্ডিকেটের কারণে নির্বাচিত প্রতিনিধিরা অনেকটা অসহায়। জেলা পরিষদ কর্মচারীদের বদলি প্রক্রিয়াটা সহজীকরণ করলে জেলা পরিষদের কর্মের গতি বাড়বে।

আগামীতে জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হতে পারলে আন্তরিকতার সহিত নড়াইল জেলার উন্নয়নে কাজ করবেন বলে অভিমত প্রকাশ করেন শেখ মো. সুলতান মাহমুদ বিপ্লব।

এর আগে রোববার (১৭ এপ্রিল) স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. তানভীর আজম ছিদ্দিকী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, জেলা পরিষদ আইন অনুযায়ী দেশের ৬১টি জেলা পরিষদের মেয়াদ প্রথম সভার তারিখ থেকে ৫ বছর উত্তীর্ণ হওয়ায় পরিষদগুলো বিলুপ্ত হয়েছে।

এতে আরও বলা হয়, এমতাবস্থায় জেলা পরিষদ আইনের ধারা ৮২ অনুযায়ী সরকারের পক্ষ থেকে প্রশাসক নিয়োগের আগ পর্যন্ত আইনের ধারা ৭৫-এ প্রদত্ত ক্ষমতাবলে প্রত্যেক জেলা পরিষদের প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা পরিচালনার জন্য প্রধান নির্বাহী কর্মকর্তা/ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তাদের ওপর দায়িত্ব অর্পণ করা হলো।

প্রসঙ্গত, গত ১০ এপ্রিল রাষ্টপতির আদেশক্রমে উপসচিব মো. তানভীর আজম সিদ্দিকী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক পৌরমেয়র অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় জেলা পরিষদ আইন-২০০০ এর ধারা ১৩ অনুযায়ী জেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যানের প্যানেলভূক্ত জ্যেষ্ঠ সাধারণ সদস্য শেখ মো. সুলতান মাহমুদ বিপ্লবকে অস্থায়ী চেয়ারম্যানের দায়িত্ব অর্পণ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com