1. hrhfbd01977993@gmail.com : admi2017 :
  2. editorr@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
  3. editor@crimenewsmedia24.com : CrimeNews Media24 : CrimeNews Media24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:৫১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
"ফটো সাংবাদিক আবশ্যক" দেশের প্রতিটি থানা পর্যায়ে "ক্রাইম নিউজ মিডিয়া" সংবাদ সংস্থায় ১জন রিপোর্টার ও ১জন ফটো সাংবাদিক আবশ্যক। আগ্রহী প্রার্থীরা  যোগাযোগ করুন। ইমেইলঃ cnm24bd@gmail.com ০১৯১১৪০০০৯৫
সংবাদ শিরোনাম ::
সামুদ্রিক সম্পদ আহরণে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর কে এই সফিক? উত্তরায় খুলেছে নারী বিক্রির হাট কে এই সফিক? উত্তরা খুলেছে নারী বিক্রির হাট। দুবাই, কাতার, সৌদি আরব, মালদ্বীপ, ভারতে পাঁচার হচ্ছে অল্প বয়সি নারী। মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী শরীয়তপুরে সড়ক উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত অর্থ, লুটপাট বন্ধ করার জন্য অভিযোগ জমা পরেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ৪৮ কেজি গাঁজাসহ চারজনকে গ্রেফতার ইবতেদায়ী নূরানীয়া হাফিজিয়া মাদ্রাসা’র নবগঠিত ম্যানেজিং কমিটির পরিচিতি সভা ঈমান …….. মোঃ মনির হোসেন  পুলিশের নাকের ডগায় গার্ডেন ভিউ ও বি-বাড়িয়া আবাসিক হোটেলের সাইনবোর্ডের অর্ন্তরালে মানব পাঁচার ও নানাবিধ অপরাধ কর্ম

রোগীরা বিদেশ যাওয়ায় বৈদেশিক মুদ্রা হারাচ্ছি : শিল্প প্রতিমন্ত্রী

  • আপডেট সময় রবিবার, ২০ মার্চ, ২০২২, ২.১২ পিএম
  • ১১৬ বার পড়া হয়েছে

ঢাকা-১৫ আসনের সংসদ সদস্য ও শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, প্রতি বছর বাংলাদেশ থেকে অসংখ্য রোগী চিকিৎসার জন্য বিদেশ যাচ্ছে, এর ফলে আমরা বৈদেশিক মুদ্রা হারাচ্ছি। 

রোগীদের বিদেশ যাওয়া রোধ করতে অবশ্যই দেশের চিকিৎসকদের আন্তর্জাতিক মানের প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে বলেও মন্তব্য করেন তিনি।।

আজ রোববার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বিশ্ব ওরাল হেলথ দিবস উপলক্ষে বাংলাদেশ ডেন্টাল সোসাইটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে কামাল আহমেদ মজুমদার আরও বলেন, অবশ্যই চিকিৎসকদের প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে। প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। আমাদের প্রচুর সংখ্যক চিকিৎসক তৈরি হচ্ছে, কিন্তু মানের দিকেও আমাদের খেয়াল রাখতে হবে।

কামাল আহমেদ বলেন, ডেন্টাল চিকিৎসার মানোন্নয়নে ডেন্টাল বিশ্ববিদ্যালয়ে স্থাপনের দাবি এসেছে। আমি আশা করি স্বাস্থ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর সাথে কথা বলে ব্যবস্থা করবেন। একইসঙ্গে দেশের সকল মেডিকেল কলেজে যেন ডেন্টাল ইউনিট স্থাপন করা হয়, সেক্ষেত্রে যথাযথ ব্যবস্থা নেওয়ার অনুরোধ করছি।

তিনি আরও বলেন, করোনায় আমাদের ১৯০ জন চিকিৎসক মারা গেছেন। তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামরা করছি। আমাদের না ছিল যন্ত্রপাতি, না ছিল অভিজ্ঞতা, তারপরও প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনা মোকাবেলা করেছি। যদিও বিরোধী নেতারা নানা ধরনের সমালোচনা করেছেন, অনেকেই টিকার মান নিয়ে প্রশ্ন তুলেছেন, কিন্তু পরবর্তীতে তারাই আবার টিকা নিতে এসেছেন।

তিনি আরও বলেন, আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, মাছ ভাত পর্যাপ্ত রয়েছে। চিকিৎসা ক্ষেত্রেও আমাদের অনেক উন্নতি হয়েছে। প্রতিটা জেলায় মেডিকেল কলেজ হয়েছে। স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে গেছে। মানুষ শান্তিতে দিনাতিপাত করছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_crimenew87
© All rights reserved © 2015-2021
Site Customized Crimenewsmedia24.Com